শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জীবনাচার সম্পর্কে ধারণা দেবে ‘বঙ্গবন্ধু কর্নার’: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

বঙ্গবন্ধুর জীবনাচার সম্পর্কে ধারণা দেবে ‘বঙ্গবন্ধু কর্নার’: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ, জীবনাচার, রাজনৈতিক দর্শন ও মুক্তিযুদ্ধে তার অবিসংবাদিত ভূমিকা সম্পর্কে ধারণা দেবে ‘বঙ্গবন্ধু কর্নার’।

বুধবার রাজধানীর কোতোয়ালি থানায় ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।

কোতোয়ালি থানার মূল ভবনের নিচতলার প্রবেশ মুখে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। জাতির পিতার আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দিতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সোনার বাংলা গঠনের ক্ষেত্রে তার পদাঙ্ক অনুসরণের লক্ষ্যে এ কর্নারটি স্থাপিত হয়েছে।

বঙ্গবন্ধুর ঘটনাবহুল পারিবারিক ও রাজনৈতিক জীবনের তাৎপর্যময় নানা আলোকচিত্র দিয়ে বঙ্গবন্ধু কর্নারের দেয়াল সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের রেসকোর্স ময়দানের ভাষণের ছবি, স্বদেশ প্রত্যাবর্তনের ছবিসহ আলোকচিত্রের প্রতিটি বিষয়ই চিত্রায়িত হয়েছে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে। এছাড়া ফটোগ্রাফের পাশাপাশি অডিও ভিজ্যুয়াল প্রদশর্নীর জন্য ডিজিটাল মনিটরের সুব্যবস্থা রয়েছে।

দেয়ালের বুক শেল্ফগুলোতে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’সহ বিশিষ্ট লেখকদের লেখা বিভিন্ন বই। এভাবেই শ্রদ্ধা ও ভালোবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেনের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) পরিকল্পনা ও তত্ত্বাবধানে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপিত হয়। এটির বাস্তবায়নের দায়িত্বে ছিলেন কোতোয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. শাহিনুর ইসলাম (শাহীন) ও অফিসার ইনচার্জ মো. মাহফুজুর রহমান মিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ম. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, উপ-পুলিশ কমিশনারসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ অফিসার ও স্থানীয় নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]