রবিবার ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নেইমারকে ছাড়াই এগিয়ে যাওয়ার অভ্যাস করতে হবে’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

‘নেইমারকে ছাড়াই এগিয়ে যাওয়ার অভ্যাস করতে হবে’

চোটের কারণে লম্বা সময় ধরে মাঠের বাইরে আছেন নেইমার জুনিয়র। মাঠের খেলায় কবে ফিরতে পারবেন তিনি, তা নিয়ে এখনো কিছু জানা যায়নি। আর এজন্যই তাকে ছাড়াই এগিয়ে যাওয়ার অভ্যাস করতে হবে বলে জানিয়েছেন ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র।

নেইমারকে বর্তমান ফুটবল বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন জানিয়ে ডরিভাল বলেন, নেইমারকে ছাড়াই ব্রাজিলের এগিয়ে যাওয়া শিখতে হবে, বুঝতে হবে সে চোটে আছে। তবে এটাও ঠিক, বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন আমাদের দলে এবং আমাদের সেই সুযোগটা নিতে হবে।

গত বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বাজেভাবে ফাউলের শিকার হয়ে বাম হাঁটুতে চোট পান নেইমার। পরীক্ষার পর নিশ্চিত হয়, তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে। দুই সপ্তাহ পর অস্ত্রোপচার করাতে হয় তার হাঁটুতে। নেইমারকে কোপা আমেরিকায় পাওয়া যাবে না বলে গত মাসেই জানিয়ে দেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

নেইমারের সঙ্গে অতীতের ‘দ্বন্দ্ব’ তাদের জাতীয় দলে কাজের ক্ষেত্রে প্রভাব ফেলবে কিনা- এমন প্রশ্নে ডরিভাল বলেন, ‘নেইমারের সঙ্গে আমার কোনো সমস্যা নেই। সান্তোসে পরিস্থিতি আমাদের প্রত্যাশার বাইরে চলে গিয়েছিল। সান্তোস বোর্ড একটি সিদ্ধান্ত নিয়েছিল (ডরিভালকে বরখাস্ত করার) এবং আমি সেটিকে সম্মান করেছি। এটুকুই। আমাদের কখনই কোনো সমস্যা হয়নি। আমরা যতবারই দেখা করেছি, ততবারই পরিস্থিতি ইতিবাচক ছিল। যত দিন সে লক্ষ্যে স্থির থাকবে, যখন সুস্থ হয়ে উঠবে, তাকে দলে ডাকা হবে।’

এর আগে ২০১০ সালে সান্তোসের দায়িত্বে থাকার সময়ে নেইমারকে শুরুর একাদশ থেকে বাদ দেওয়ার পর চাকরি হারিয়েছিলেন ডরিভাল। ভারপ্রাপ্ত কোচ ফের্নান্দো জিনিসকে বিদায় করে দেওয়ার পর সেই ডরিভালকেই ব্রাজিলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]