বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের পরীক্ষার সময়সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের পরীক্ষার সময়সূচি প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ ফেব্রুয়ারি। এ ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জেলাগুলোর প্রার্থীরা অংশ নেবেন। আবেদন সংখ্যা অনুযায়ী চার লাখ ৩৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রত্যাশী এ ধাপে পরীক্ষা দেবেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভায় এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

জানা যায়, ২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের চেয়ে এই ধাপে পরীক্ষা কেন্দ্র বেড়েছে আরো ১০০টি। এ ধাপে মোট ৬১৩টি কেন্দ্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল তিন লাখ ৬০ হাজার ৬৯৭ জন।

গত ২০ ডিসেম্বর প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে নির্বাচিত হয়েছেন নয় হাজার ৩৩৭ জন। তাদের মৌখিক পরীক্ষা চলতি জানুয়ারির মাসের মধ্যেই শেষ করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]