বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সাকিবের জন্মদিন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ মার্চ ২০২৪ | প্রিন্ট

আজ সাকিবের জন্মদিন

বাংলাদেশের ক্রিকেটে যদি সবচেয়ে বড় তারকার কথা বলা হয়, সেখানে সবার আগে নাম আসবে যার তিনি সাকিব আল হাসান। দেশের জার্সি গায়ে অর্জনের পর অর্জন গড়া এই ক্রিকেটার আপন নৈপুণ্যে দেশের নাম উজ্জ্বল করেছেন বহুবার।

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ক্রিকেটারও বলা হয় সাকিবকে। দেশের ক্রিকেটে জীবন্ত কিংবদন্তি তিনি। রোববার (২৪ মার্চ) বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় এই পোস্টার বয়ের জন্মদিন। আজ ৩৭ বছর বয়সে পা দিলেন দেশসেরা অলরাউন্ডার।

বিশেষ এই দিন উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যম, সব জায়গাতেই আজ সাকিব বন্দনা। জন্মদিনে কিংবদন্তি এই ক্রিকেটারকে শুভেচ্ছা জানাতে ভোলেননি ভক্ত সমর্থকরা।

টাইগার এই অলরাউন্ডারকে নিয়ে নিজেদের উচ্ছ্বাস, অনুভূতি প্রকাশ করে নিজেদের ব্যক্তিগত টাইমলাইন এবং ক্রিকেট সম্পর্কিত গ্রুপগুলোতে লিখছেন সাকিব ভক্তরা।

২০০৬ সালে মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন সাকিব। এরপর ব্যাট-বল হাতে শাসন করেছেন ক্রিকেট বিশ্ব। ভেঙ্গেছেন একের পর এক রেকর্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৩ ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হওয়ার কীর্তি গড়েন সাকিব। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন বাংলাদেশ দলকে।

ওয়ানডেতে সাকিব এখন পর্যন্ত ২৪৭ ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৯টি সেঞ্চুরিতে তার রান ৭ হাজার ৫৭০। আর উইকেট রয়েছে ৩১৭টি। সাদা বলের আরেক ফরম্যাট টি-২০তে ১১৭ ম্যাচে ২৩৮২ রান ও ১৪০টি উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া এখন পর্যন্ত ৬৬ টেস্টে ৩৯ গড়ে ৪৪৫৪ রান করেছেন তিনি। একই সঙ্গে বল হাতে সাকিবের শিকার ২৩৩ উইকেট।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]