রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবিতে ভর্তি পরীক্ষা: ফল প্রকাশ কাল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঢাবিতে ভর্তি পরীক্ষা: ফল প্রকাশ কাল

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’, ‘বিজ্ঞান ইউনিট’, ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এবং ‘চারুকলা ইউনিট’-এর ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বৃহস্পতিবার (২৮ মার্চ)।

জানা যায়, এদিন বিকেল সাড়ে ৩টায় এ ফল প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান ডেইলি বাংলাদেশকে বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল প্রকাশ করা হবে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

গেল বছরের ১৮ ডিসেম্বর দুপুর ১২টায় শুরু হয় চলতি শিক্ষা বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন। যা চলে শুক্রবার ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে পর্যন্ত। এ বছর চার ইউনিটে মোট ৫ হাজার ৯৬৫ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ২ লাখ ৮৯ হাজার ১৩০ জন।

এদিকে গত ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১ মার্চ বিজ্ঞান ইউনিটের, ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অঙ্কন) ৯ মার্চ অনুষ্ঠিত হয়। ‘চারুকলা ইউনিট’ ছাড়া অন্য তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা বিগত বছরের ন্যায় এবারো ঢাকাসহ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:০২ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]