রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বাংলাদেশি ছেলে বিয়ে করলেন মালদ্বীপের মেয়েকে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

এবার বাংলাদেশি ছেলে বিয়ে করলেন মালদ্বীপের মেয়েকে

প্রকৃতির অপার সৌন্দর্যের দেশ মালদ্বীপ। চারদিকে নীল জলরাশির সমারোহ। এমন মধুময় পরিবেশে গড়ে ওঠে বাংলাদেশি যুবক তৌসিফের সঙ্গে মালদ্বীপের তরুণীর ইজহার প্রেমের সম্পর্ক। আর এই প্রেমের সম্পর্ক শেষ পর্যন্ত গড়াল বিয়েতে। দুই দেশের দুই মেডিকেল স্টুডেন্ট বসলেন বিয়ের পিঁড়িতে।

এই প্রেমিক যুগলকে আশীর্বাদ জানাতে বিয়েতে স্বয়ং উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদসহ মার্কিন ও শ্রীলঙ্কান রাষ্ট্রদূত এবং স্থানীয় উচ্চপদস্থ নাগরিক ও প্রবাসী বাংলাদেশিরা। ভিনদেশি পুত্রবধূ পেয়ে খুশি ডক্টর দম্পতি জেবা উন নাহার ও মুক্তার আলী লস্কর।

বাঙালি বিয়ে বলে কথা, তা এই প্রবাসে হলেও আয়োজন বা জোগাড়ের কোনো কমতি ছিল না। দু’দিনব্যাপী চলা বিয়ের অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজসহ আমেরিকান রাষ্ট্রদূত হুগো যেন , শ্রীলঙ্কান রাষ্ট্রদূত আদম মাজনভী জাউফের সাদিক ও স্থানীয় উচ্চপদস্থ নাগরিকরা উপস্থিত ছিলেন।

প্রথম দিনে গায়ে হলুদ শেষে ছিল বিয়ের মূল অনুষ্ঠান। বাংলাদেশ-মালদ্বীপ দুটি দেশের ভিন্ন সংস্কৃতির মিশ্রণে আয়োজনে এসে উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরা। বিয়ের অনুষ্ঠানে না এলে বুঝতেই পারতাম না, বাংলাদেশের বিয়ে এত সুন্দর হয় বলে জানিয়েছেন স্থানীয় মালদ্বীভিয়ানরা। একইসঙ্গে বর এবং এবং কনেকে শুভকামনা জানান তারা।

প্রবাসী বাংলাদেশি তৌসিফের আঙুলে আংটি পরাতে পরাতে সাগর কন্যা ইজহার ঠোঁটজুড়ে উপচে পড়ল হাসির ঝিলিক, আর গালভরা হাসি নিয়ে বাংলাতেই বলে উঠলেন, এভাবে বিয়ে করতে পেরে ভালো লাগছে খুব।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ২১ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]