রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ৫০ বছর পূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | প্রিন্ট

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ৫০ বছর পূর্তি উদযাপন

বাংলাদেশ ও কুয়েত সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে কুয়েতে বাংলাদেশ দূতাবাস।

মঙ্গলবার সন্ধ্যায় হোটেল ক্রাউন প্লাজায় এ অনুষ্ঠান হয়। বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আশিকুজ্জামান, দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুয়েতের মন্ত্রী শেখ ফিরোজ সৌদ শেখ মালিক আল সাবা। এছাড়া বিভিন্ন দেশের কূটনৈতিক ও দেশ-বিদেশের চারশ’র বেশি অতিথি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুই দেশের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। বাংলাদেশকে অভিনন্দন জানানোর পাশাপাশি অনুষ্ঠান উপভোগ করেন আমন্ত্রিত অতিথিরা।

একজন অতিথি বলেন, এটি খুবই সুন্দর একটি অনুষ্ঠান। কুয়েতের সঙ্গে বাংলাদেশ ৫০ বছর পূর্তি উদযাপন করছে।

অপর একজন অতিথি বলেন, বাংলাদেশ দূতাবাস যে অনুষ্ঠানের আয়োজন করেছে তা দেখতে এসেছি। অনেক সুন্দর আয়োজন করা হয়েছে। বাংলাদেশের জন্য শুভকামনা।

আরো একজন অতিথি বলেন, আমাকে এখনে আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশ দূতাবাসকে ধন্যবাদ জানাচ্ছি। আমি এখানে তাদের সংস্কৃতিসহ অনেক কিছু দেখেছি।

বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আশিকুজ্জামান বলেন, আমাদের এই ৫০ বছর পূর্তি একটি বিশাল মাইলফলক। কুয়েত আমাদের একটি বন্ধুপ্রতীম দেশ। কুয়েত সবসময় আমাদের বিপদে-আপদে পাশে থেকেছে। কুয়েত ফান্ড আমাদের বিভিন্ন ডেভলেপমেন্ট প্রজেক্টে ফান্ডিং করে। পাশাপাশি কুয়েতের সঙ্গে আমরাও অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। আমাদের আর্মড ফোর্সের একটা বিশাল অংশ দীর্ঘদিন, প্রায় ৩৩ বছর ধরে কাজ করছে।

গার্মেন্টস, টেক্সটাইল, ফার্মাসিউটিক্যাল, সিরামিকস, জাহাজ নির্মাণ, কৃষি, জ্বালানি, আইসিটি খাত ও পর্যটনসহ বিভিন্ন বিষয় তুলে ধরে এসময় বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান রাষ্ট্রদূত।

Facebook Comments Box
advertisement

Posted ১:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]