বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দূষণমুক্ত ঢাকা গড়ার অঙ্গীকার নিয়ে ‘বুড়িগঙ্গা নদী কার্নিভাল’

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

দূষণমুক্ত ঢাকা গড়ার অঙ্গীকার নিয়ে ‘বুড়িগঙ্গা নদী কার্নিভাল’

দূষণমুক্ত ঢাকা গড়ার অঙ্গীকার নিয়ে বুড়িগঙ্গা নদী কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার ওয়াটারকিপার্স বাংলাদেশ কনসোর্টিয়াম এবং বুড়িগঙ্গা নদী মোর্চার যৌথ আয়োজনে কামরাঙ্গীরচর মুসলিমবাগ টাওয়ার মাঠে এই এই কার্নিভালের উদ্বোধন করা হয়। পরে বুড়িগঙ্গা নদীতে র‌্যালি অনুষ্ঠিত হয়।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালের সভাপতিত্বে ও ওয়াটারকিপার্স বাংলাদেশ কনসোর্টিয়াম লিড শরীফ জামিলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য মো. কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর, ইউএসএআইডি বাংলাদেশের ডেমোক্রেসি, হিউম্যান রাইটস অ্যান্ড গভর্নেন্স ডিরেক্টর মিস ক্রিস্টিন ম্যাকরে এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী মো. রকিবুল ইসলাম তালুকদার। 

অনুষ্ঠানে সংহতি প্রকাশ করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম মাদবর (৫৭ নং ওয়ার্ড), শেফালী বেগম (সংরক্ষিত মহিলা আসন ৫৫,৫৬ এবং ৫৭ নং ওয়ার্ড), মোকাদ্দেস হোসেন জাহিদ (২৪ নং ওয়ার্ড), মোহাম্মদ হোসেন (৫৬ নং ওয়ার্ড) এবং নুরে আলম চৌধুরী (৫৫ নং ওয়ার্ড)।

অনুষ্ঠানে কামরুল ইসলাম বলেন, ঢাকা শহরে ওয়াটার বাস চালু করার প্রচেষ্টা চলছে, নদী দূষণ বন্ধ হলে এই নৌযান চালু করা সম্ভব হবে এবং ঢাকার যানজট অনেকাংশে কমে যাবে। নদীতে বর্জ্য না ফেলার প্রতিজ্ঞা করা এবং নদী দখলকারীদের ঘৃণা করার আহ্বান জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:১০ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]