বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আয়ারল্যান্ডকে হারানোর লক্ষ্যে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

আয়ারল্যান্ডকে হারানোর লক্ষ্যে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

চলমান টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও জয় চায় ইংল্যান্ড ক্রিকেট দল। এ লক্ষ্যে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে জস বাটলারের দল।

আইকনিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দুই ইউরোপীয় দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার।

আজ মুখোমুখি হওয়ার মধ্য দিয়ে দীর্ঘ ১১ বছর পর টি-২০তে দ্বিতীয়বারের মত লড়াই করবে ইংল্যান্ড-আয়ারল্যান্ড।

এবারের আসরে পার্থে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিলো ইংল্যান্ড। বাঁ-হাতি পেসার স্যাম কারানের রেকর্ড বোলিংয়ের সামনে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান ব্যাটাররা। প্রথম ব্যাট করে ২ বল বাকী থাকতে ১১২ রানে গুটিয়ে যায় আফগানরা।

অন্যদিকে প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপ রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভে উঠেছে আয়ারল্যান্ড। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে পাত্তা না পাওয়া আইরিশরা হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

টি-২০ ফরম্যাটে একবার মাত্র দেখা হয়েছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের। ২০১০ সালের টি-২০ বিশ্বকাপে হওয়া ঐ ম্যাচটিতে কেউই জিততে পারেনি। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। তবে প্রায় ২৪ ওভারের মত মাঠে লড়াই করেছিলো দু’দল।

সে ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১২০ রান করে ইংল্যান্ড। জবাবে ৩ দশমিক ৩ ওভারে ১ উইকেটে ১৪ রান করে আয়ারল্যান্ড। এরপর বৃষ্টিতে খেলা বন্ধ হবার পর ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

ইংল্যান্ড দল: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, টাইমাল মিলস, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

আয়ারল্যান্ড দল: অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), মার্ক আদায়ের, কার্টিস ক্যাম্ফার, গ্রেথ ডেলেনি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ফিওন হ্যান্ড, জস লিটল, ব্যারি ম্যাকার্থি, কনর ওলফার্ট, সিমি সিং, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়ং।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]