বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বশুরবাড়ি মরক্কোর বিপক্ষে খেলবেন দেম্বেলে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

শ্বশুরবাড়ি মরক্কোর বিপক্ষে খেলবেন দেম্বেলে

এবারের বিশ্বকাপে কত কিছুই না দেখছে ফুটবল বিশ্ব। লাইবেরিয়ার প্রেসিডেন্টের ছেলে যুক্তরাষ্ট্রের হয়ে বিশ্বকাপে গোল দেয়াটা যেমন দেখেছে সবাই। এবার সেমিফাইনালে শ্বশুরবাড়ির দেশ মরক্কোর বিপক্ষে লড়াই করতে দেখা যাবে ফ্রান্স দলের তারকা উইঙ্গার উসমান দেম্বেলেকে।

ফ্রান্স দলের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় উসমান দেম্বেলে। তার অসাধারণ ড্রিবলিং, ক্রস সবাইকে মুগ্ধ করেছে। দলকে সেমিতে নিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ২৫ বছর বয়সী এই উইঙ্গার। মাঠের গুরুদায়িত্ব সামলানোর পাশাপাশি সেমিফাইনালে এবার মাঠের বাইরের অনেক কিছু সামাল দিতে হবে তাকে।

সেমিফাইনালে ফ্রান্স মুখোমুখি হবে আফ্রিকার দেশ মরক্কোর। আর এটাতেই বেধেছে সমস্যা। কারণ, মরক্কো যে দেম্বেলের শ্বশুরবাড়ি। ফলে সেমিতে তার দল ফ্রান্স লড়বে তার শ্বশুরবাড়ি মরক্কোর বিপক্ষে।

দেম্বেলের স্ত্রীর নাম রিমা এদবুশে। মরক্কোর দক্ষিণ-পশ্চিম অঞ্চলের দৌর আঘবালৌ জায়গায় জন্ম নেন তিনি। মরক্কোতে জন্মালেও পড়াশোনা তিনি করেছেন ফ্রান্স থেকেই। দীর্ঘদিন প্রেম করার পর অবশেষে ২০২১ সালে মরক্কোর রীতি অনুযায়ী বিয়ে করেন এই দম্পত্তি।

২০১৮ বিশ্বকাপের মতো ২০২২ বিশ্বকাপেও ফ্রান্স দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় দেম্বেলে। দেশমের সেরা একাদশে নিয়মিতই খেলেন এই উইঙ্গার। ফরাসি কোচের বেশ পছন্দের মানুষও দেম্বেলে। তবে এবার কোন কূলে যাবেন তিনি। কারণ, সেমিফাইনালে যে তার মাতৃভূমির বিপক্ষে লড়বে তার শ্বশুরবাড়ির দেশ। আগামী বুধবার (১৪ ডিসেম্বর) দোহার আল বায়েত স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে মরক্কো ও ফ্রান্স।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]