শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবিতে রং ছড়াচ্ছে বিশালাকায় মেসি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বশেমুরবিপ্রবিতে রং ছড়াচ্ছে বিশালাকায় মেসি

চারিদিকে চলছে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা। রাতের ফাইনালের মাধ্যমে শেষ হবে এবারের আয়োজন। তবে বিশ্বকাপকে কেন্দ্র করে ভক্তদের নানা উদ্যোগ আর আয়োজন যোগ করেছে ভিন্নমাত্রা। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আর্জেন্টিনার ভক্তদের উন্মাদনায় যোগ হয়েছে অনন্য রূপ। প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির বিশালাকায় ছবি দিয়ে সাজিয়েছেন প্রিয় ক্যাম্পাস। প্রিয় খেলোয়াড় মেসির শেষ বিশ্বকাপ ও ফাইনালে নিজেদের পছন্দের দল আর্জেন্টিনাকে সমর্থন জানাতে এই উদ্যোগ নেওয়া হয়।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের একমাত্র একাডেমিক ভবন আচার্য জগদীশ চন্দ্র বসু ভবন সংলগ্ন প্রধান ফটকে লিওনেল মেসির রঙিন ছবি ফুটে উঠেছে। আর্কিটেকচার বিভাগের শিক্ষার্থী ধ্রুব, আদ্রি ও অভির রং তুলির আচরে ছবিটি অঙ্কন করা হয়। দৈর্ঘ্যের দিক থেকে ১০ ফুট লম্বা ও প্রস্থের দিক দিয়ে ৭ ফুট চওড়া ছবিটি অঙ্কনের পুরো ব্যয়ভার বহন করতে হয়েছে তাদের।

বিশালাকায় এই ছবিটিতে আর্জেন্টিনার পতাকার ওপরে মেসির রঙিন ছবি ফুটিয়ে তোলা হয়েছে। এতে মেসির মুখাবয়ব ও জার্সির রূপ ফুটিয়ে তুলতে কালো, লাল ও সবুজসহ হরেক রকমের রং ব্যবহৃত হয়েছে। এছাড়াও ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই নিজ ক্যাম্পাসকে আর্জেন্টিনাময় করে তুলতে নানা উদ্যোগ নেয় সেই সমর্থকরা। শেখ রাসেল হলে আর্জেন্টিনার ৪০ ফুট পতাকা উত্তোলনসহ ক্যাম্পাসের বিভিন্ন সড়কে আর্জেন্টিনার পতাকা ও স্মৃতিবহুল নানা ছবি দিয়ে সজ্জিত করা হয়। এছাড়াও ম্যারাডোনা ও মেসির ছবি ব্যানার আকারে শোভা পাচ্ছে ভবন থেকে ভবনে।

এদিকে প্রিয় খেলোয়াড়ের বিশালাকৃতির এই ছবির সঙ্গে নিজেদের ছবিকে স্মৃতিময় করে তুলতে প্রতিদিন ফটো আর সেলফি তুলছেন শিক্ষার্থীরা। মুহূর্তের মধ্যে তা অন্যদের মধ্যে ভাগাভাগি করতে তা প্রচার করা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এমনি একজন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হৃদয় সরকার। তার মতে, মেসি ফুটবল জগতে এক অনবদ্য অলংকার। মেসির খেলার সঙ্গে তুলনা চলে না। ক্যাম্পাসে এতবড় মেসির ছবি সত্যিই প্রিয়দলের ও পছন্দের খেলোয়াড়ের প্রতি অনন্য উত্তেজনা সৃষ্টি করে।

বিশালাকায় ছবিটির অন্যতম চিত্রকর অভি বলেন, প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির প্রতি ভালোবাসার জায়গা থেকেই এই উদ্যোগ নেওয়া হয়। আসলে আর্জেন্টিনা ফাইনালে যাওয়ার একদিক দিয়ে যেমন আনন্দের ঠিক মেসির শেষ বিশ্বকাপ হওয়ায় আরেক দিক দিয়ে তেমনই কষ্টের। তারপরেও স্মরণীয় খেলোয়াড়কে আরো স্মরণীয় করে রাখতে আমরা এই উদ্যোগ নিই।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৮ পূর্বাহ্ণ | রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]