শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ফুটবল থেকে বেনজেমার বিদায়

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আন্তর্জাতিক ফুটবল থেকে বেনজেমার বিদায়

ফ্রান্সের ইতিহাসে দুর্ভাগা ফুটবলারের তালিকা করলে করিম বেনজেমার নামটা উপরেই থাকবে। রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেননি। দুরন্ত ফর্ম নিয়ে যখন কাতার বিশ্বকাপে সবে নামার পালা, তখনই দেখা দিলো তার ইনজুরি। তাতে ছিটকে গেলেন আসর থেকে। আর এবার ফুটবলকেই বিদায় বলে দিলেন ব্যালন ডি’অর জয়ী ফরাসি তারকা।

বিশ্বকাপ শুরুর দু’দিন আগে ইনজুরিতে পড়েন বেনজেমা। যে কারণে ছিটকে পড়েন পুরো বিশ্বকাপ থেকেই। যদিও ফ্রান্স স্কোয়াড থেকে তার নাম কাটা হয়নি। এরই ফাঁকে সুস্থ হয়ে যান করিম বেনজেমা। আশা ছিল, ফাইনালে তাকে ডাকবেন কোচ দিদিয়ের দেশম। তবে সেসবের কোনো লক্ষণ দেখা গেলো না।

ফাইনালে খেলতে পারেন; কিন্তু আলোচনা কিংবা গুঞ্জন উঠলেও করিম বেনজেমাকে নিয়ে কোনো আগ্রহ দেখাননি ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। প্রথমদিন সংবাদ সম্মেলনে আলোচনা উঠলে তিনি প্রশ্নটা এড়িয়ে যান। পরে জানিয়ে দেন, বেনজেমাকে নিয়ে কোনো পরিকল্পনাই করছেন না তিনি।

এসব জানার পর সোশ্যাল মিডিয়ায় বেনজেমাও বলে দেন, ‘নট ইন্টারেস্টেড’। অর্থাৎ, ফাইনাল নিয়ে তার কোনো আগ্রহ নেই। আর এবার একেবারে দেশের জার্সি গায়ে খেলার আগ্রহটাই হারিয়ে ফেলেছেন বেনজেমা। এমনিকি প্রত্যাখান করেছেন ফ্রান্স প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর দাওয়াতও।

তখনই বোঝা গিয়েছিল বেনজেমার মনের ক্ষোভ। অবশেষে বিশ্বকাপের পরের দিনই সন্ধ্যার দিকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা দিয়ে জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ফুটবলকে গুডবাই। আর ফ্রান্স দলের হয়ে খেলবেন না তিনি।

অবসর নিয়ে এক টুইটার পোস্টে বেনজেমা লিখেন, ‘আমি আজ যেখানে এসে দাঁড়িয়েছি, তা অনেক চেষ্টা এবং ভুলের সমন্বয়ে হয়েছে। আমি এর জন্য গর্বিত। আমি আমার গল্প লিখে ফেলেছি এবং এখানেই আমার শেষ।’

২০১৪ বিশ্বকাপে ফ্রান্সের হয়ে খেলেছিলেন বেনজেমা। ২০১৮ বিশ্বকাপে কোচের সঙ্গে ঝামেলার কারণে খেলতে পারেননি। ফ্রান্সের হয়ে ২০০৭ সালে অভিষেক বেনজেমার। এরপর থেকে দেশটির হয়ে খেলেছেন ৯৭টি ম্যাচ। গোল করেছেন ৩৭টি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]