শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জবি কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি, সেবা নিলো ৫০০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

জবি কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি, সেবা নিলো ৫০০ শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি পালিত হয়েছে। প্রতিষ্ঠার পরে এই এক বছরে ৫০০’র বেশি শিক্ষার্থী বিভিন্ন ধরনের মানসিক সমস্যা বিষয়ে সেবা নিয়েছে এই কাউন্সিলিং সেন্টার থেকে।

বুধবার (৪ জানুয়ারি) প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ক্যাম্পাসে একটি আনন্দ র‍্যালির আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টার কর্তৃপক্ষ।

জানা যায়, ৫০০র বেশি শিক্ষার্থী এখান থেকে সেবা নিয়ে ৮৫ ভাগ শিক্ষার্থীই সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যায়ল কাউন্সিলিং সেন্টারের পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুর মোহাম্মদ।

র‍্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সেলিং সেন্টার পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নূর মোহাম্মাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানসহ অন্যান্যরা।

র‍্যালিটি শহিদ মিনার চত্বর থেকে শুরু করে পুরো ক্যাম্পাসে প্রদক্ষিণ, পরে ভাষা শহিদ রফিক ভবনের নিচে কাউন্সিলিং সেন্টারের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

জবি কাউন্সিলিং সেন্টার পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুর মোহাম্মদ বলেন, আমরা ছাত্র-ছাত্রীদের সন্তোষজনক সাড়া পাচ্ছি। এই এক বছরে ৫০০ এর ওপরে কাউন্সিলিং সেন্টারে সেবা নিতে এসেছে। এর মধ্যে ৫০ শতাংশ এসেছে যারা হতাশাগ্রস্ত, ২৩ শতাংশ এসেছে উদ্বিগ্নগ্রস্ত, প্রেমের সমস্যায় এসেছে ১৮ শতাংশ শিক্ষার্থী। এদের মধ্যে ৮৫ শতাংশ শিক্ষার্থী সেবা নেওয়ার পর সুস্থ স্বাভাবিক আছেন।

প্রসঙ্গত, ২০২২ সালের ৪ জানুয়ারি যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টার।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]