বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসিম শাহ’র ফাইফারে প্রথম ওয়ানডে হারলো নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

নাসিম শাহ’র ফাইফারে প্রথম ওয়ানডে হারলো নিউজিল্যান্ড

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে করাচিতে পাকিস্তান ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। জয়ের দিনে বল হাতে একাই ৫ উইকেট নিয়ে জয়ের ভিত গড়ে দেন নাসিম শাহ।

আগে ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ড ৯ উইকেটে ২৫৫ রানের বেশি করতে পারেনি।

ছয় মাস পর সোমবার প্রথম ওয়ানডে খেলতে নামেন নাসিম। লম্বা সময় পর ফিরেই আবার তার পকেটে ৫ উইকেট। এর আগে সবশেষ গত আগষ্টে ওয়ানডেতে নেদারল‌্যান্ডসের বিপক্ষে পেয়েছিলেন ৫ উইকেট।

লক্ষ্য নাগালে থাকায় জয় পেতে সমস্যা হয়নি পাকিস্তানের। ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ১১ বল আগে লক্ষ্য ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। তাতে আইসিসি ওয়ানডে সুপার লিগে ১০ পয়েন্টও নিশ্চিত করেছে পাকিস্তান।

ইনিংসের শুরুতে নতুন বলে প্রথম ওভারের ষষ্ঠ বলে বোল্ড হয়ে ড্রেসিংরুমের পথ ধরেন ডেভন কনওয়ে। নতুন বলে ডানহাতি পেসার আর তেমন কার্যকরী হতে পারেননি।

তবে বাকিরা ঠিকই সাফল্য পেয়েছেন। ২৯ রান করা ফিন অ্যালেনের উইকেট পেয়েছেন মোহাম্মদ ওয়াসিম। কেন উইলিয়ামসকে ২৬ রানে আউট করেন উসামা মির। এ বোলার ফেরান টম লাথামকেও ৪২ রানে। এছাড়া স্পিনার নওয়াজ বোল্ড করেন ডার্ল মিচেলকে, মিচেল করেন ৩৬ রান।

৪৪তম ওভারে নাসিমের আক্রমণ শুরু হয়। এরপর টপাটপ সাফল্য পেয়ে যান এ পেসার। গ্লেন ফিলিপস ৩৭ রানে আউট হন বাবরের হাতে ক্যাচ দিয়ে। একে একে তার বোলিংয়ে ড্রেসিংরুমে ফেরেন ব্রেসওয়েল (৪৩), হেনরি শিপলে (০) ও মিচেল স্টানার (২১) । শেষ দিকে টিম সাউদির ১৫ রানে কোনও মতে আড়াইশ রান পেরিয়ে যায় নিউজিল্যান্ড। কিন্তু জয়ের জন্য এ রান যথেষ্ট ছিল না।

পাকিস্তান খুব সহজেই ম্যাচে জয় পায়। ওপেনার ফখর জামান ৭৪ বলে ৫৬ রান করেন। সর্বোচ্চ ৭৭ রান করেন রিজওয়ান। ৮৬ বলে ৬ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। বাবর ৮২ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। এছাড়া ইমাম উল হক ১১ ও হারিস সোহেলের ব্যাট থেকে আসে ৩২ রান। রিজওয়ানের সঙ্গে ১৩ রানে অপরাজিত থাকেন আগা সালমান।

নিউজিল্যান্ডের হয়ে মিচেল ব্রেসওয়েল ৪৪ রানে ২ উইকেট পেয়েছেন। ১টি করে উইকেট নেন টিম সাউদি ও গ্লেন ফিলিপস।

১১ জানুয়ারি একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১০ জানুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]