বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরেকটি ব্যালন ডি’অর জয়ের দৌড়ে সবার আগে মেসি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

আরেকটি ব্যালন ডি’অর জয়ের দৌড়ে সবার আগে মেসি

২০২৩ সালের ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণার আট মাস বাকি। এর আগে সম্ভাব্য বিজয়ীর তালিকায় সবার চেয়ে এগিয়ে আছেন ফুটবলের মহাতারকা লিওনেল মেসি। কাতার বিশ্বকাপে ‘গোল্ডেন বল’ জয়ী আর্জেন্টাইন এই সুপারস্টার অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জয়ের সবচেয়ে কাছে রয়েছেন।

সম্ভাব্য এই পুরস্কার জয়ের তালিকায় মেসির পরেই আছেন ফ্রান্সের মহাতারকা ও বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’ জয়ী কিলিয়ান এমবাপ্পে। তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ম্যানচেস্টার সিটি গোলমেশিন খ্যাত আর্লি হালান্ড।

নিউজ ম্যাগাজিন ‘ফ্রেঞ্চ ফুটবল’ প্রতি মৌসুমে ভোটের মাধ্যমে সেরা ফুটবলারকে পুরস্কৃত করে। ব্যক্তিগত সেরা পারফর্মেন্স বিবেচনায় এই পুরস্কার দেওয়া হয়। বছরের শেষে এই পুরস্কার দেওয়া হবে।

এরই মধ্যে ইউরোপীয় গণমাধ্যম পাওয়ার র‌্যাঙ্কিং প্রকাশ করতে শুরু করেছে। সেই তালিকাগুলোতে সবার উপরে আছে লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ জয়ের পর ব্যালন ডি’অরও জিততে চলেছেন মেসি-এমন কথা ইউরোপের মানুষের মুখে মুখে এখন।

বিশ্বকাপে ৭ গোল ও ৩ অ্যাস্টিস্ট করেছেন মেসি। সব প্রতিযোগিতা মিলে ২৪ ম্যাচে ১৫ গোল ও ১৫ অ্যাসিস্ট করেছেন তিনি। অন্যদিকে এই পুরস্কারে মেসির পরই আছেন তার পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। বিশ্বকাপে ৮ গোলসহ ২৬ ম্যাচে মোট ২৫ গোল আর ৬ অ্যাসিস্ট করেছেন তিনি।

এমবাপ্পের পর নরওয়ের তারকা ফুটবলার ও ম্যানচেস্টার সিটির গোলমেশিন খ্যাত আর্লি হালান্ড আছেন। তার দল নরওয়ে বিশ্বকাপে কোয়ালিফাই না করতে পারলেও তিনি বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। ২৭ ম্যাচে তিনি গোল দিয়েছেন ৩১টি আর অ্যাসিস্ট করেছেন ৩টি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]