বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলাধুলা মাদক-অপরাধ থেকে দূরে রাখে: প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

খেলাধুলা মাদক-অপরাধ থেকে দূরে রাখে: প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, খেলাধুলা মানুষকে মাদকাসক্ত ও সব ধরনের অপরাধ থেকে দূরে রাখে। কেননা, খেলোয়াড়রা সাধারণত সাদা মনের মানুষ হয়ে থাকেন।
তিনি বলেন, আমাদের সন্তানকে লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি আন্তরিক করে গড়ে তুলতে হবে। তা হলে মানসিক বিকাশ ঘটবে। সরকার দেশের খেলা-ধুলার সম্প্রসারণের জন্য কাজ করে যাচ্ছেন।

শুক্রবার রাতে পিরোজপুরের নাজিরপুরে ‘বীর মুক্তিযোদ্ধা শেখ আবুল বাশার ব্যাটমিন্টন টুর্নামেন্ট’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের ক্রিড়া জগত সম্প্রসারিত হয়। খেলোয়াড়দের গড়ে তুলতে সরকার কাজ করেন। গত ১৪ বছরে বাংলাদেশের ক্রিড়া বিভাগের ব্যাপক প্রসার ঘটেছে। খেলাধুলার মাধ্যমে বিদেশের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে।

এর আগে, রাতে উপজেলা রিসোর্স সেন্টার প্রাঙ্গণ মাঠে বন্ধনের উদ্যোগে বন্ধনের সভাপতি ও নাজিরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ মোস্তাফিজুর রহমান লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত ১৬ দলীয় ঐ টুর্নামেন্টের উদ্বোধন করেন মন্ত্রী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশ, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. সাইফুল ইসলাম সাইফ প্রমুখ। খেলায় দেশের বিভিন্ন জেলার ১৬টি দল অংশ নেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৬ পূর্বাহ্ণ | শনিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]