শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ বনলতা এক্সপ্রেসে আগুন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

হঠাৎ বনলতা এক্সপ্রেসে আগুন

চলন্ত অবস্থায় হঠাৎ রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় যাত্রী বা ট্রেনের কোনো ক্ষতি হয়নি। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চাটমোহর স্টেশন এলাকায় বনলতা ট্রেনের খ’ ও ‘গ’ বগির মাঝখানের স্টোর রুমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ‘গ’ বগির পেছনের স্টোর রুমে এক ব্যক্তি সিগারেট খাওয়ার পর তার অবশিষ্টাংশ সেখানে ফেলে দেন। এতে ওই রুমের ভেতরে থাকা একটি কম্বলে আগুন ধরে যায়। আগুন থেকে প্রচন্ড ধোঁয়া ছড়িয়ে পড়লে ‘খ’ ও ‘গ’ বগির যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় নারী যাত্রীরা ট্রেন থামিয়ে নিচে নামার জন্যই হইচই শুরু করেন। তবে এমন ঘটনায় অনেকটায় উত্তেজিত হয়ে পড়েন কয়েকজন যাত্রী। পরে‘গ’ বগিতে উপস্থিত পশ্চিমাঞ্চল রেলওয়ের এজিএমের তৎপরতায় ট্রেন পরিচালককে বিষয়টি অবহিত করলে তারা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। এদিকে, ঘটনাটি রেলওয়ের দায়িত্বরত স্টাফ ও যাত্রীদের মধ্যে বাগবিতন্ডার সৃষ্টি হয়। পরে রেলপুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

ট্রেন পরিচালক জিমি জানান,‘খ’ বগিতে একটি ছোট স্টোর রুম আছে। সেখানে কোনো এক ব্যক্তি সিগারেট খেয়ে সেখানে ফেলে দেন অবশিষ্টাংশ। ওই স্টোর রুমে থাকা একটি কম্বলে আগুন ধরে কালো ধোঁয়ার সৃষ্টি হয়। পরে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

পশ্চিমাঞ্চল পাকশীর ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নূর মোহাম্মদ বলেন, বিষয়টি আমি কন্ট্রোল রুম থেকে শুনেছি। এ ব্যাপারে খোঁজ-খবর নেয়া হচ্ছে। কেউ যদি ডিউটিরত অবস্থায় তার দায়িত্বে অবহেলা করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০১ পূর্বাহ্ণ | শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]