শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনোভেশন অ্যাওয়ার্ড পেল ববি শিক্ষকের সংগঠন ‘স্টেপ এহেড’

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ইনোভেশন অ্যাওয়ার্ড পেল ববি শিক্ষকের সংগঠন ‘স্টেপ এহেড’

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক দিল আফরোজ খানমের সংগঠন ‘স্টেপ এহেড’ বাংলাদেশ ইনোভেশন ফেস্ট ফর এ স্মার্ট বাংলাদেশ সোশ্যাল ইনোভেটিভ ক্যাটাগরিতে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড- ২০২৩ পুরষ্কারে ভূষিত হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের পঞ্চম আসর ঢাকার লা মেরিডিয়ান হোটেলের গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্টেপএহেডকে সোশ্যাল ইনোভেশন সেক্টরে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২৩ দেওয়া হয়।

এসপায়ার টু ইনোভেট-এটুআই এর যৌথ উদ্যোগে এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় জিপিএইচ ইস্পাতের সৌজন্যে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটির আয়োজনে ছিল বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম, জিপিএইচ ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান, মোহাম্মদ আলমগীর কবির, নয়টি জুরি বোর্ডের সদস্যসহ অন্যান্য অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির হাত থেকে স্টেপ এহেডের পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা দিল আফরোজ খানম ও কো ফাউন্ডার গোলাম রব্বানী।

বিষয়টি আনন্দের ও গর্বের বলে অনুভূতি প্রকাশ করে দিল আফরোজ খানম বলেন, দেশের উন্নয়নের জন্য কিছু করতে পারলে অন্যরকম ভালোলাগা কাজ করে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আর এই এগিয়ে যাওয়ার সঙ্গে আমাদের সংগঠনেরও কিছু অবদান আছে। এটা আমাদেরকে খুব গর্বিত করছে। আমরা চাই আমাদের এই ইনোভেশন সারা দেশে ছড়িয়ে দিতে, যার মাধ্যমে হাজার সুবিধাবঞ্চিত নারী ও কিশোরী মেয়েদের জীবন বদলে যেতে পারে। ধন্যবাদ জানাচ্ছি সম্মানিত জুরি বোর্ডকে, যারা আমাদের পরিশ্রমের মূল্যায়ন করেছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে উপকূলীয় লবণাক্ত এলাকায় বসবাসকারী নারীদের পিরিয়ডকালিন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও বিনামূল্যে হাইজিন কিট বিতরণের উদ্দেশ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক দিল আফরোজ খানমের নেতৃত্বে হাত ধরে স্টেপ এহেড যাত্রা করে। তখন তার সঙ্গে যুক্ত হয় পাঁচ সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ মোফাজ্জল সারওয়ার, মীর নাজিমুজ্জামান সানী, মো. সাদেকউল্লাহ, শাহানা আফরিন দিনা এবং গোলাম রাব্বানী।

বর্তমানে সংগঠনটি পিরিয়ডকালিন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির পাশাপাশি শীতলপাটিতে নতুনত্ব, বিনামূল্যে শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ, শিক্ষাবৃত্তি, বাঘ বিধবাদের পুনর্বাসনসহ বিভিন্ন গবেষণা ও উন্নয়ন প্রকল্প পরিচালনা করছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]