শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্বৃত্তের হামলায় রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দুর্বৃত্তের হামলায় রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুর্বৃত্তের হামলায় এক রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ হয়েছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে কুতুপালং ৫ নম্বর শিবিরের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ মহাপরিদর্শক ছৈয়দ হারুনুর রশীদ এ তথ্য জানান।

হারুনুর রশীদ জানান, গুলিবিদ্ধ মোহাম্মদ সলিম কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে। তিনি সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত সাব-মাঝি (সহকারি কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত।

স্থানীয়দের বরাতে হারুনুর রশীদ বলেন, রাতে ওই আশ্রয় শিবিরের সি-২ ব্লকে মোহাম্মদ সলিম স্বেচ্ছায় পাহারায় নিয়োজিত কর্মীদের মাঠ পর্যায়ে কাজের তদারকি করছিলেন। এসময় মুখোশ পরিহিত ১০-১৫ জনের অজ্ঞাতপরিচয় একটি দল হামলা চালায়। এতে মোহাম্মদ সলিম গুলিবিদ্ধ হন। পরে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

তিনি বলেন, আহত সলিমকে উদ্ধার করে প্রথমে কুতুপালং আশ্রয় শিবির সংলগ্ন এম এস এফ হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

উপমহাপরিদর্শক হারুনুর রশীদ আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। ঘটনা তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে। হামলাকারীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]