সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে কবে যোগ দিচ্ছেন লিটন?

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩ | প্রিন্ট

আইপিএলে কবে যোগ দিচ্ছেন লিটন?

মার্চের শেষ দিকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। এ আসরে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন লিটন দাসও। আসর চলাকালীন বাংলাদেশ ক্রিকেট দলের ম্যাচ থাকায় শুরু থেকেই এই তিন তারকা আইপিএলে খেলতে পারবেন কি না, তা নিয়ে কিছুটা হলেও শঙ্কা রয়েছে।

আইপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিব ও মুস্তাফিজ বলতে গেলে নিয়মিতই খেলে থাকেন। তবে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা আছে লিটনের। তবে একই সময়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ রয়েছে টাইগারদের। তাই মুস্তাফিজের আইপিএল খেলা নিয়ে কোনো সংশয় না থাকলেও সাকিব-লিটন কবে নাগাদ যোগ দিতে পারেন তা নিয়ে ধোঁয়াশা আছে।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি খেলতে এরই মধ্যে বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব-লিটন। বিষয়টি নিশ্চিত করেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে কবে নাগাদ তাদের ছুটি দেয়া হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি বোর্ড।

সোমবার (২০ মার্চ) আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত হওয়ার পর গণমাধ্যমে কথা বলতে আসেন লিটন। সেখানেই জানান আইপিএল খেলতে অনাপত্তিপত্র চাওয়ার বিষয়ে সবশেষ খবর। তিনি বলেন, ‘আমরা এপ্লাই করেছি, কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত পাইনি। পেলে জানাব।’

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলবে বাংলাদেশ। এপ্রিলের ৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই টেস্টে লিটন-সাকিবের খেলা নিয়ে আছে শঙ্কা। এই ম্যাচের সময়ের জন্যও অনাপত্তিপত্র চেয়েছেন কি লিটন? -এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘ডিসিশন হয়নি এখনও। হলে জানতে পারবেন। আপনারাই প্রথমে জানতে পারবেন।’

লিটনের মতোই সাকিব আল হাসানের ঠিকানা এবার কলকাতা নাইট রাইডার্স। তবে মুস্তাফিজ খেলবেন দিল্লি ক্যাপিট্যালসের হয়ে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]