শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে জয়ে ফিরল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

অবশেষে জয়ে ফিরল ব্রাজিল

কাতার বিশ্বকাপ থেকে দুঃস্বপ্নের মতো কাটছে ব্রাজিলের। বিশ্বমঞ্চে ক্রোশিয়ার কাছে হেরে বিদায় নিয়েছিল তারা। এরপর প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষে হেরেছে দলটি। এতে যেন নিজেদের চেনা ছন্দই হারিয় ফেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। অবশেষে জয়ের দেখা পেয়েছে নেইমারের উত্তরসূরীরা।

রোববার (২ এপ্রিল) স্তাদিও ক্রিশ্চিয়ান বেনিটেজে অনূর্ধ্ব ১৭ সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপে চিলিকে ৩-০ গোলে পরাজিত করেছে ব্রাজিল। এই ম্যাচে জোড়া গোল করেন তরুণ নাম্বার নাইন কাওয়া ইলিয়াস নুগুয়েইরা। একটি গোল করেছেন পেড্রো নাসিমেন্তো মাতা।

অবশ্য অনূর্ধ্ব ১৭ সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ড্র করেছিল ব্রাজিল। তবে দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরেছে তারা।

এদিন খেলার শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে দু’দল।

তবে প্রথম গোলের দেখা পেতে ব্রাজিলিয়ান যুবাদের অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৩০ মিনিট পর্যন্ত। কোজিটজাকির পাস থেকে কাওয়া ইলিয়াস গোল করে এগিয়ে দেন ব্রাজিলকে। এর ৬ মিনিট পর লিড দ্বিগুন করেন কাওয়া ইলিয়াস।

এবার গোলের উৎস তৈরি করে দেন সিমপ্লিসিও রোচা। প্রথমার্ধে আর কোনও গোল না হওয়ায় দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফেরার চেষ্টা চালায় চিলির যুবারা। কিন্তু গোলের দেখা পায়নি। উল্টো একেবারে ম্যাচের শেষ দিকে অর্থাৎ ৮৭তম মিনিটে আরেকটি গোল করে কফিনে শেষ পেরেক ঠুকে দেন নাসিমেন্তো। শেষ পর্যন্ত ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৪০ পূর্বাহ্ণ | রবিবার, ০২ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]