বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্টে জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

টেস্টে জয় নিশ্চিত করতে চায় বাংলাদেশ

টেস্টে আধিপত্য দেখিয়ে জয় নিশ্চিত করার লক্ষ্যেই পূর্ণশক্তির দল ঘোষণা করা হয়েছে। এছাড়া আইরিশ ক্রিকেটারদের কাউন্টি খেলার অভিজ্ঞতা থাকায় প্রথম সারির ক্রিকেটারদের বিশ্রাম দেয়া হয়নি। এসব কথা জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের নির্বাচক আব্দুর রাজ্জাক।

সাদা পোশাকে স্বীকৃতি পাওয়ার পর চয় বছরে মাত্র ৩টি টেস্ট খেলার সৌভাগ্য হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডের। টেস্ট স্কোয়াডে থাকা বাংলাদেশ দলের সবচেয়ে নবীন ক্রিকেটার মাহমুদুল হাসান জয়ের তুলনায়ও যা প্রায় তিন ভাগের ১ ভাগ।

আনকোড়া নবীন সে দলটাই এবার প্রথমবারের মতো লঙ্গার ফরম্যাটে বাংলাদেশের মুখোমুখি হবে। সাদা বলের দুই ফরম্যাটেই সিরিজ খোয়ানো অতিথিদের কাছ থেকে এই সংস্করণেও খুব বেশি প্রত্যাশার সুযোগ নেই।

তবুও আইরিশদের বিপক্ষে বেশ সতর্ক বাংলাদেশ। এখন পর্যন্ত টেস্টে বাংলাদেশ বড় দল হয়ে উঠতে পারেনি। এ কারণেই কোনো ঝুঁকি নেয়া হয়নি বলে জানিয়েছেন নির্বাচক আব্দুর রাজ্জাক।

টেস্ট ক্রিকেটে নতুন হলেও আইরিশ ক্রিকেটারদের নিয়মিত পদচারণা ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটের অন্যতম অভিজাত এই টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতার কারণে অতিথিদের হালকাভাবে নিতে চাচ্ছে না বিসিবি।

ঘরের মাঠে ছোট দলের কাছে টেস্ট হারের লজ্জা আগেও পেয়েছে লাল-সবুজের দল। তবে আফগানিস্তান সিরিজের পুনরাবৃত্তি আইরিশদের বিপক্ষে হবে না বলে বিশ্বাস নির্বাচক আব্দুর রাজ্জাকের।

একমাত্র টেস্ট ম্যাচটিতে শুধু জয় নয়, টিম ম্যানেজমেন্টের লক্ষ্য আধিপত্য রেখে জেতা। সেই সঙ্গে সাদা পোশাকে বর্তমানে দলের অবস্থানও পরীক্ষা করতে চায় বিসিবি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২১ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]