শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় সুখবর পেলেন লিটন, আছেন সাকিব-তাসকিনও

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৬ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বড় সুখবর পেলেন লিটন, আছেন সাকিব-তাসকিনও

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে সেরা হয়েছেন তাসকিন আহমেদ। তার দারুণ বোলিংয়ের প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও। উঠে এসেছেন বোলারদের তালিকায় সেরা অবস্থানে। এছাড়া বড় সুখবর পেয়েছেন লিটন দাস। তার পাশাপাশি ব্যাটারদের মধ্যে এগিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

যথারীতি চলতি সপ্তাহের বুধবার ক্রিকেটারদের র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। যেখানে বোলারদের তালিকায় টি-২০তে ৩ ধাপ এগিয়ে তাসকিন এখন ৩৬তম। সিরিজে তিন ম্যাচে ৮ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার। প্রথম ম্যাচে ৪ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৩ ও শেষ ম্যাচে নেন ১ উইকেট।

ব্যাটারদের তালিকায় লিটন এগিয়ে এসেছেন ২১ নম্বরে। যেখানে তার সঙ্গী নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল। এটি লিটনের ক্যারিয়ার সেরা অবস্থান। সিরিজে লিটনের ব্যাটে আসে যথাক্রমে ৪৭, ৮৩ ও ৫ রান। ৪৭ রানের ইনিংসটি খেলেছেন ২৩ বলে, ৮৩ রানেরটি মাত্র ৪১ বলে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিব খেলেছেন ২৪ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস। তাতে তার বর্তমান ব্যাটিং অবস্থান এগিয়েছে এক ধাপ, আছেন ৬২ নম্বরে। সবমিলিয়ে ব্যাটারদের তালিকায় সবার উপরে আছেন আগের মতো ভারতীয় সূর্যকুমার যাদব। আর বোলারদের তালিকায় চূড়ায় আফগান লেগ স্পিনার রাশিদ খান।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]