শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনই হল্যান্ডকে গ্রেট বলা যাবে না

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৫ মে ২০২৩ | প্রিন্ট

এখনই হল্যান্ডকে গ্রেট বলা যাবে না

প্রিমিয়ার লিগে নিজের প্রথম মৌসুমেই রেকর্ডের বন্যা বইয়ে দিচ্ছেন ম্যানসিটির স্ট্রাইকার আর্লিং হল্যান্ড। লিগ শেষ হওয়ার আগেই ভেঙেছেন প্রিমিয়ার লিগ যুগের ৩৪ গোলের রেকর্ড। যার ফলে এখনই তাকে গ্রেট ফুটবলারদের সঙ্গে নাম জড়াচ্ছেন অনেকে। তবে এত তাড়াতাড়ি তাকে গ্রেটের মুকুট পরিয়ে দেয়াটা ভালো লাগছে না ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার লেস ফার্দিনান্দের কাছে।

অ্যালেন শিয়ারার ও অ্যান্ডি কোলকে পেছনে ফেলে ইংলিশ প্রিমিয়ার লিগে যুগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক এখন আর্লিং হল্যান্ড। ৩৩ ম্যাচে ৩৫ গোলে করে তিনি ভেঙেছেন সে রেকর্ড। সামনে আরও রেকর্ড ছোঁয়ার সুযোগ রয়েছে তার। এমন মৌসুম দেখে অনেক সাবেক ফুটবলাররা তাকে গ্রেটদের কাতারে রাখতে শুরু করেছে এখনই।

তবে ফার্দিনান্দ মনে করেন, গ্রেটদের কাতারে দাঁড়াতে হলে তাকে বারবার প্রমাণ করতে হবে। সম্প্রতি স্ট্যাটস পারফর্মকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বললেন, ধারাবাহিকতা ধরে রাখাই সামনের দিনগুলোতে হল্যান্ডের জন্য হবে বড় চ্যালেঞ্জ।

লেস ফার্দিনান্দ বলেন, ‘এটা বলা (হল্যান্ডকে গ্রেট বলা) একটু তাড়াতাড়ি হয়ে যায়। কারণ, গ্রেট খেলোয়াড়রা বছরের পর বছর ধরে ধারাবাহিকভাবে তা করে দেখিয়েছে। এই মৌসুমে হল্যান্ড সেটা করেছে এবং চলতি মৌসুমে সে অসাধারণ খেলছে। কিন্তু তাকে বিচার করা হবে বছরের পর বছর ধরে সে কেমন করবে, সেটার ওপর ভিত্তি করে।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]