বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে বিস্ফোরণ: একে একে চলে গেলেন ৫ জন

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ মে ২০২৩ | প্রিন্ট

নারায়ণগঞ্জে বিস্ফোরণ: একে একে চলে গেলেন ৫ জন

নারায়ণগঞ্জের রুপগঞ্জে স্টিল মিলে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় গোলাম রব্বানি রাব্বি (৩৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিস্ফোরণের ঘটনার মৃত্যু হলো ৫ জনের। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন ২ জন।

শুক্রবার (৫ মে) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গোলাম রব্বানির মৃত্যু হয়। চিকিৎসকের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

তিনি জানান, রাব্বির শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মরদেহ মর্গে রাখা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (৪ মে) বিকেল ৪টার দিকে উপজেলার গাউছিয়া সাউঘাট এলাকার আরআইসিএল স্টিল মিলে লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়। এতে গলিতো তরল লোহা শ্রমিকদের ওপর ছিটকে পড়লে গুরুতর দগ্ধ হন ৭ জন।

হাসপাতালে নেয়ার পথেই মারা যান শংকর (৪০) নামে একজন। আর বৃহস্পতিবার রাত ১১টার দিকে মারা যান ইলিয়াস আলী (৩৫)। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যান নিয়ন শেখ (২০)। আর এদিন দুপুর সাড়ে ১২টার দিকে মৃত্যু হয় আলমগীর হোসেনের (৩০)।

কারখানাটির সুপারভাইজার হারুন উর রশিদ জানান, তারা কারখানায় ভাট্টিতে লোহা গলানোর কাজ করছিলেন। ভাট্টির আশপাশে ১৫ থেকে ১৬ জন শ্রমিকে ছিলেন। হঠাৎ করেই ভাট্টিতে বিস্ফোরণ হয়ে গলিত লোহা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে তারা দগ্ধ হন। উদ্ধার করে সঙ্গে সঙ্গে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেয়া হয়।

এ ঘটনায় দগ্ধ অন্যরা হলেন- মো. জুয়েল (২৫) ও ইব্রাহিম (৩৫)।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, দগ্ধ বাকি ২ জনের অবস্থায়ও আশঙ্কাজনক। এদের মধ্যে জুয়েলের শরীরের ৯৭ শতাংশ ও ইব্রাহিমের ২৮ শতাংশ দগ্ধ হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২:২২ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]