শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন ট্রফি পাওয়ার রাতে হার বার্সেলোনার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মে ২০২৩ | প্রিন্ট

চ্যাম্পিয়ন ট্রফি পাওয়ার রাতে হার বার্সেলোনার

লা লিগার চ্যাম্পিয়নের মুকুট পরেছে বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শনিবার ম্যাচ শেষে শিরোপা উৎসব করার পরিকল্পনা করেছিল কাতালানরা। কিন্তু সেই উৎসব ম্লান করে দিল সোসিয়েদ। শনিবার (২০ মে) ন্যু ক্যাম্পে সোসিয়েদাদের কাছে ২-১ গোলে হেরে গেল জাভির দল। চ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার মাঠে নেমেই হারল তারা।

ম্যাচের মাত্র ৮ মিনিটে জাভির দল পিছিয়ে পড়ে। ডিফেন্ডার জুল কুন্দের ভুলে বল পেয়ে যায় সোসিয়েদাদ। সরলথ বল পেয়ে ডি-বক্সে ঢুকে পাস দেন মেরিনোকে। গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের দুই পায়ের ফাঁক দিয়ে এই স্প্যানিশ মিডফিল্ডারের নেওয়া শটে বল জালে জড়ায়। আট মিনিট বাদেই সেটি শোধ করার সুযোগ পেয়েছিল বার্সা।

কিন্তু লেভান্ডফস্কির ক্রসে নেওয়া উসমান দেম্বেলের হেড সোসিয়েদাদ গোলরক্ষক পরাস্ত করে দেন। ২৭ মিনিটে রাফিনিয়ার ক্রসে লেভান্ডফস্কির হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। পাঁচ মিনিট পর মোহাম্মদ আলির প্রচেষ্টা টের স্টেগান পা দিয়ে ফেরান।

একইভাবে দ্বিতীয়ার্ধেও গোলমুখে কার্যকর হতে পারছিলেন না স্বাগতিক স্ট্রাইকাররা। ৬৩তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন কোচ জাভি। রাফিনিয়া ও কেসিয়েকে তুলে মাঠে নামান আনসু ফাতি ও ফেররান তরেসকে। কিন্তু ঘুরে দাঁড়ানো তো দূরে থাক, উল্টো গোল খেয়ে বসে বার্সা। স্টেগানকে পরাস্ত করা বলে লিড দ্বিগুণ করেন সরলথ।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে একটি গোল শোধ করে নাটকীয় কিছুর আভাস দেন লেভান্ডফস্কি। তরেসের ক্রসে হেডে গোলটি করেন পোলিশ তারকা। এটি চলমান মৌসুমে লেভান্ডফস্কির ২২তম গোল। সর্বোচ্চ গোলের পুরস্কার পিচিচি ট্রফি জয়ের লড়াইয়ে তিনি আরেক ধাপ এগিয়ে গেলেন। ১৭ গোল নিয়ে তার পরে আছেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা।

৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। তাদের সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ আছে তিন নম্বরে। এই ম্যাচ জয়ে ৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চারে রিয়াল সোসিয়েদাদ। এ জয়ে লিগ টেবিলে সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা উজ্জ্বল করল রিয়াল সোসিয়েদাদ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মে ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]