বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্মিথ’

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ জুন ২০২৩ | প্রিন্ট

‘এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্মিথ’

ইংল্যান্ডের ওভালে গড়িয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। অবশ্য অজিদের করা প্রথম ইনিংসের রান পাহাড় টপকাতে গিয়ে রীতিমতো বিধ্বস্ত ভারতীয় ব্যাটাররা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি হাঁকিয়েছেন স্টিভ স্মিথ। এর মধ্য দিয়ে স্বদেশি ম্যাথু হেইডেন ও উইন্ডিজ কিংবদন্তি শিবনারায়ণ চন্দরপলকে টপকে গেছেন তিনি। এ দুই ব্যাটারের সমান সংখ্যক ৩০টি করে সেঞ্চুরি রয়েছে।

একুশ শতকের টেস্ট ক্রিকেটে ফ্যাব ফোর ভাবা হয়- কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, জো রুট ও স্টিভ স্মিথকে। ধারাবাহিক পারফরম্যান্সে অন্য তিনজনের চেয়ে খানিকটা এগিয়ে স্মিথ। এবার অজি তারকাকে নিয়ে মন্তব্য করেছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরুর আগে স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রজন্মের সেরা ক্রিকেটার সম্পর্কে কোহলি বলেন, ‘আমার মতে এই প্রজন্মের সেরা টেস্ট ক্রিকেটার স্টিভ স্মিথ। ম্যাচের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়ার ক্ষেত্রে তার যে ক্ষমতা, সেটা দুর্দান্ত। এই ক্ষমতা সে অনেক বছর ধরে দেখিয়ে আসছে। ৮৫-৯০ টেস্ট খেলে তার ব্যাটিং গড় ৬০ এর আশপাশে, যা অনেকটাই অবিশ্বাস্য।’

সবাইকে ছাপিয়ে স্মিথের ধারাবাহিকতা এবং ম্যাচে ইমপ্যাক্ট নজর কেড়েছে কোহলির, ‘স্মিথ ব্যাট হাতে যতটা ধারাবাহিক, ম্যাচে তার রানের যে প্রভাব, তা গত ১০ বছরে অন্য কোনো ক্রিকেটারের মধ্যে আমি দেখিনি।’

Facebook Comments Box
advertisement

Posted ৬:১৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]