বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ জুন ২০২৩ | প্রিন্ট

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি

বরিশালের কীর্তনখোলা নদীতে ঢাকাগামী এমভি পারাবাত ১১ নামের লঞ্চের ধাক্কায় বালুবাহী একটি বাল্কহেড ডুবি যাওয়ার পর একজন নিখোঁজ রয়েছেন।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে মকবুলের টেক এলাকার অংশে নদীতে এ দুর্ঘটনা ঘটে বলে বরিশাল সদর নৌ-থানার ওসি আব্দুল জলিল ও লঞ্চের কর্মী কেরানী মো. তুহিন জানিয়েছেন।

নিখোঁজ মো. রাকিব খান (২০) বাল্কহেডের কর্মী। বরগুনার তালতলী উপজেলার মোরানিদ্রা এলাকার বিল্লাল খানের ছেলে তিনি।

তারা জানান, এ দুর্ঘটনার পর লঞ্চের তলা ফেটে গেলে সেটিকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি এলাকার চরে উঠিয়ে দেওয়া হয়েছে।

এমভি পারাবাত ১১ লঞ্চের কেরানী মো. তুহিন জানান, বরিশাল নৌ-বন্দর থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। লঞ্চটি নদীর মকবুলের টেক এলাকার মোড় অতিক্রমকালে সামনে একটি বাল্কহেড পড়ে। রং পাশে থাকা বাল্কহেড তখন আড়াআড়ি ঘুরিয়ে দেয়। এতে লঞ্চের চালক নিয়ন্ত্রণ রাখতে না পেরে বাল্কহেডের উপর উঠিয়ে দিলে বাল্কহেডটি ডুবে যায়।

তিনি জানান, বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে লঞ্চের পানির লেভেল থেকে একটু উপরের অংশ ফেটে গিয়ে পানি প্রবেশ করতে শুরু করলে লঞ্চটি একটি চরে উঠিয়ে দেওয়া হয়েছে।

পরে লঞ্চের যাত্রীদের বেশির ভাগকে এমভি প্রিন্স আওলাদ ১০ এ উঠিয়ে দেওয়া হয়েছে। অর্ধশতাধিক যাত্রী রয়েছেন। তাদের ঢাকাগামী এমভি ফারহান লঞ্চে উঠিয়ে দেওয়া হবে।

বরিশাল সদর নৌ থানার ওসি আব্দুল জলিল জানান, সিলেট থেকে বালু নিয়ে বাল্কহেডটি বরগুনায় যাচ্ছিল। সংঘর্ষের পর সেটি ডুবে গেছে। সাঁতরে তীরে ওঠা বাল্কহেডের কর্মীরা একজন নিখোঁজ থাকার কথা জানিয়েছেন।

তিনি জানান, নিখোঁজের সন্ধানে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু রাতে তারা অভিযান করবে না। সকাল থেকে উদ্ধার কাজ শুরু করবে।

পারাবত ১১ লঞ্চের যাত্রী পুলক ও তারেক জানান, লঞ্চের ধাক্কায় বালুবাহী বাল্কহেডটি ডুবে যাওয়ার সময় তিনজনকে সাঁতরে উপরে উঠতে দেখেন তারা।

Facebook Comments Box
advertisement

Posted ২:৪৪ পূর্বাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]