বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার চোখ এখন অ্যাশেজে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ জুন ২০২৩ | প্রিন্ট

অস্ট্রেলিয়ার চোখ এখন অ্যাশেজে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পর আসন্ন অ্যাশেজ সিরিজে চোখ অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্সের। ২০ বছর ধরে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জিততে না পারার বন্ধ্যাত্ব ঘোচাতে চান তিনি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনালে উঠেই শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত ফাইনালে ভারতকে ২০৯ রানের বড় ব্যবধানে হারায় তারা। প্রথম আসরের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের পর টেস্ট চ্যাম্পিয়নশিপের মালিক এখন অস্ট্রেলিয়া।

এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ শুরুর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয় বাড়তি অনুপ্রেরণা জোগাবে অস্ট্রেলিয়াকে। স্টিভ ওয়াহর নেতৃত্বে ২০০১ সালে সর্বশেষ ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজে সিরিজ জিতেছিলো অজিরা।

স্টিভ ওয়াহর পর প্রথম অস্ট্রেলিয়ান অধিনায়ক হিসেবে ইংলিশদের কন্ডিশনে সিরিজ জয়ের নজির গড়তে চান কামিন্স। তিনি বলেন, ‘আমরা স্বীকার করি বা না করি এটা সত্যি যে, অ্যাশেজ সিরিজ ভিন্ন ভিন্ন যুগ ও দলের চরিত্র ফুটিয়ে তোলে।’

এরপর তিনি বলেন, ‘ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ জিততে পারা খুবই কঠিন। প্রায় ২০ বছর হয়ে গেছে। এবারও সহজ হবে না। যদি আমরা জিততে পারি, তাহলে বিষয়টি ইতিহাস সৃষ্টি হবে।’

শিরোপা জিতেই দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ইতি টানলো অস্ট্রেলিয়া। এই চক্রে ২০ ম্যাচের মধ্যে ১২টিতে জিতেছে, পাঁচটিতে ড্র এবং তিনটিতে হেরেছে অজিরা। অ্যাশেজের আগে টেস্ট চ্যাম্পিয়নশিপ জয় উপভোগ করতে চান কামিন্স।

তিনি বলেন, ‘আমি জানি আমাদের সামনে একটি বড় সিরিজ অপেক্ষা করছে। কিন্তু আমরা কিছুদিন পর এ বিষয়ে চিন্তা করবো। আপনি ক্যারিয়ারে এমন কিছু সময় পাবেন যখন নিজের বিশেষ অর্জনকে নিয়ে সন্তুষ্ট হতে পারেন। এটি সেরকমই একটি সময়।’

Facebook Comments Box
advertisement

Posted ২:০৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]