বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে ২০ দিন ব্যাপি রথযাত্রা ও রথমেলা শুরু

গাজীপুর প্রতিনিধি:   |   বুধবার, ২১ জুন ২০২৩ | প্রিন্ট

গাজীপুরে ২০ দিন ব্যাপি রথযাত্রা ও রথমেলা শুরু

গাজীপুরের ঐতিজ্যবাহী ভাওয়াল রাজাদের দ্বারা প্রচলিত দেড় শতাধিক বছরের প্রাচীন শ্রী শ্রী মানিক্যমাধবের ২০ দিনব্যাপি রথযাত্রা ও রথমেলা মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

শহরের রথখোলা অবস্থিতগাজীপুর প্রেসক্লাব সংলগ্ন বটমূলে আয়োজিত অনুষ্ঠানে রথযাত্রা ও মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। অনুষ্ঠানে মন্ত্রী বলেন অসাম্পদায়িক চেতনা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সে পথ ধরেই অসাম্পদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠায় যে অনন্য ভূমিকা পালন করছেন তাতে বিশে^র বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে।

তিনি বলেন তবে দুঃখের বিষয় অতীতে স্বৈরাচারী সরকারের আমলে স্বাধীনতার মূল চেতনা বিনষ্ট করা হয়েছে। স্বাধীনতার মূল চারটি স্তম্ভ থেকে রাষ্টকে ভিন্ন পথে পরিচালনা করার অপচেষ্টা চালানো হয়েছে। আর তার রেশ ধরেই মাঝে মাঝেই এক ধরনের অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনা বিলুপ্ত করার অপপ্রয়াস চালায় সাম্পদায়িকতাকে উস্কে দেয়। এই অপশক্তিকে বিলুপ্ত করতে আমাদের সবার সম্মিলিত প্রয়াস চালাতে হবে। অসাম্পদায়িক চেতনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।

স্থানীয় সরকার বিভাগের উপÑপরিচালক মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামসুর রহমান, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নন্দিতা মালাকার, মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, যুগ্ন সদস্য সচিব জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. সুদীব চক্রবর্তী, যুগ্ন সদস্য সচিব মনীন্দ্র চন্দ্র মন্ডল, মানিক চন্দ্র দে প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৮ পূর্বাহ্ণ | বুধবার, ২১ জুন ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]