শনিবার ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের উন্নয়ন অব্যাহত রাখতে চাই: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ জুলাই ২০২৩ | প্রিন্ট

দেশের উন্নয়ন অব্যাহত রাখতে চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা এনেছে। এ দেশের অর্থনৈতিক মুক্তি, আর্থ-সামাজিক উন্নয়ন এবং দেশবাসীর জন্য খাদ্য, বস্ত্র ও বাসস্থানের ব্যবস্থা করেছে। দেশের এই উন্নয়ন আগামীতেও অব্যাহত রাখতে চাই। তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকেই ভোট দিন।

শনিবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ অফিসে ঈদুল আজহা উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে মানুষের ভাগ্য বদলে যায়। যারা আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না, সরকারের গত সাড়ে ১৪ বছরের উন্নয়ন দেখতে পায় না, তারাও এই উন্নয়নের সুফল ঠিকই ভোগ করছে।

তিনি আরো বলেন, আমি নিজের বাবা-মা ও ভাইসহ আপনজনদের হারিয়েছি। এখন কোটালীপাড়াসসহ সারাদেশের মানুষই আমার আপনজন। তাই তো নিজের আপনজনদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গোপালগঞ্জে এসেছি। আপনারা এত বছর আমাকে সমর্থন করেছেন, আগামীতেও আপনাদের সমর্থন চাই। আপনাদের জন্য আরো অনেক কিছু করতে চাই।

শেখ হাসিনা বলেন, আমরা মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করেছি, জাতি সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বিশ্ব দরবারে এগিয়ে যাচ্ছে। এই বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত, স্মার্ট ও সমৃদ্ধ দেশে উন্নীত করা এবং দেশের মানুষকে উন্নত জীবন দেওয়াই আমাদের লক্ষ্য। আমরা এই লক্ষ্য অর্জনে কাজ করতে চাই।

সরকার প্রধান বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে পদ্মাসেতু নির্মাণ করা সরকারের জন্য বড় চ্যালেঞ্জ ছিল। সব বাধা পেরিয়ে নিজস্ব অর্থে আমরা পদ্মাসেতু নির্মাণে সক্ষম হয়েছি। দেশের মানুষই আমাকে এ ক্ষমতা দিয়েছে। আমরা জনগণের ভাগ্য গড়ার জন্য এসেছি, সেটাই করে যাবো।

দেশের প্রতি ইঞ্চি পতিত জমি চাষের আওতায় আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনা মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা সত্ত্বেও বাংলাদেশে কঠিন কোনো সংকট হয়নি। সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণেই সারাবিশ্বের তুলনায় বাংলাদেশের মানুষ অনেক ভালো আছে। গোটা বিশ্ব এ কথা স্বীকার করেছে।

এর আগে, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ায় দুই দিনের সফরের অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে গণভবন থেকে রওনা দিয়ে পদ্মাসেতু পার হয়ে বেলা ১১টা ২৭ মিনিটের দিকে কোটালীপাড়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার আগমন উপলক্ষে পুরো গোপালগঞ্জে সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

রোববার সকালে ঈদুল আজহা উপলক্ষে টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর বিকেলে টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫০ অপরাহ্ণ | শনিবার, ০১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]