শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় শাহজামাল (৩৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। মঙ্গলবার বিকেলে সদর উপজেলার ধলা ইউনিয়নের চান্দেরনগর গেরামারা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত শাহজামাল ওই গ্রামের চাঁন মিয়ার ছেলে। আহতরা হলেন, শাহজামালের ছোট ভাই নূর হোসেন (১৮) ও বোন জামাই তরিকুল ইসলাম (২৬)। তারা জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে গেরামারা গ্রামের চাঁন মিয়ার সঙ্গে তার নিকটাত্মীয় মোফাজ্জল হোসেন ও মিয়ার উদ্দিনের বিরোধ চলে আসছিল। কয়েক দিন আগে চাঁন মিয়া জমির বিরোধপূর্ণ সীমানায় একটি গাছ লাগান। এর জের ধরে মঙ্গলবার চাঁন মিয়ার ছেলে শাহজামালের সঙ্গে মোফাজ্জল ও মিয়ার উদ্দিনের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে মোফাজ্জল ও মিয়া উদ্দিনের ২৫-৩০ জন অনুসারী দা, লাঠি, ফালাসহ দেশীয় অস্ত্র নিয়ে শাহজামালের ওপর হামলা করেন। এতে শাহজামাল গুরুতর আহত হন। পরে আশঙ্কাজনক অবস্থায় শাহজামালকে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

সদর থানা পুলিশের এসআই মাইনুল রেজা বলেন, সুরতহাল প্রতিবেদনে নিহত শাহজামালের মাথা ও শরীরে একাধিক আঘাতের চিহ্ন দেখা গেছে। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য পুলিশের অভিযান শুরু হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]