বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে স্বয়ংক্রিয়ভাবে অন হবে ফ্লাইট মোড

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩ | প্রিন্ট

বিমানে স্বয়ংক্রিয়ভাবে অন হবে ফ্লাইট মোড

বিমানে উঠার পর অনেকে স্মার্টফোনে ফ্লাইট মোড অন করতে ভুলে যান। তাদের এই সমস্যার সমাধান করতে চলেছে গুগল।

বর্তমানে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের বিমানে উঠার পর নিজেদের ফ্লাইট মোড চালু করতে হয়। টেক জায়ান্টটি এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা স্বয়ংক্রিয়ভাবে ফ্লাইট মোড চালু করে দেবে।

এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, গুগল কানেক্টেড ফ্লাইট মোড নামে একটি পেটেন্ট নিয়ে কাজ করছে। পেটেন্ট ফাইলিং অনুযায়ী, হঠাৎ চাপ কমে যাওয়া, ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ, কেবিন সাউন্ড, আল্ট্রাসোনিক সিগন্যাল, জিপিএস সিগন্যাল, সেলুলার আইডি এবং ওয়াই-ফাই সিগন্যাল ইত্যাদির ওপর ভিত্তি করে ফ্লাইট মোড চালু হবে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ব্যবহারকারীদের ট্রাভেল বুকিং অ্যাক্টিভিটি, চেক-ইন স্ট্যাটাস ইত্যাদি ট্র্যাক করবে গুগল। এছাড়া ব্লুটুথ ও ওয়াই-ফাই কানেকশনও ট্র্যাক করবে তারা। এই ফিচারটি চালু হওয়ার পর ব্যবহারকারীদের ফ্লাইট মোড চালু করতে হবে না।

অন্য একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুগল তাদের জিবোর্ড কীবোর্ডের জন্য একটি ফিচার নিয়ে কাজ করছে। যেখানে ব্যবহারকারীরা ফোনে কোনো কিছু টাইপ করার পর ‘আন্ডু’ করতে পারবেন। এই ফিচার আসার পর মুছে ফেলা টেক্সটও পুনরুদ্ধার করা যাবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]