শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ জুলাই ২০২৩ | প্রিন্ট

সিরিজ জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। যেখানে তাওহীদ হৃদয় ও শামীম পাটোয়ারীর ব্যাটে জয়ের সুবাস পাচ্ছে সাকিব আল হাসানের দল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে চার উইকেটে ১৩৬ রান।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হয়েছে আফগানিস্তান। এ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে সফরকারীরা। এখন জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ৫১ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে স্বাগতিক বাংলাদেশ। এদিন বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রনি তালুকদার ও লিটন দাস। তবে ম্যাচের প্রথম ওভারের শেষ বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন রনি। ফারুকীর বলে আউট হওয়ার আগে ৪ রান করেন তিনি।

এরপর দলের হাল ধরতে ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। উইকেটের আচরণ বুঝে স্ট্রাইক রোটেট করতে থাকেন তিনি। তার সঙ্গে পাল্লা দিয়ে দলীয় ইনিংস এগিয়ে নেয়ার চেষ্টা করেন লিটনও।

ম্যাচের ষষ্ঠ ওভারে মুজিবের বলে দূর্ভাগ্যজনকভাবে আউট হন শান্ত। এতে ১২ রানেই ড্রেসিংরুমের দিকে হাঁটা দেন শান্ত।

দলের হাল ধরতে উইকেটে আসেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। অবশ্য টাইগার কাপ্তানের সঙ্গী হওয়ার আগেই উইকেট বিলিয়ে দেন লিটন। এ ম্যাচে ১৯ বলে ১৮ করেন তিনি।

আফগান বোলারদের চোখে চোখ রাঙিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিতে থাকে সাকিব-হৃদয় জুটি। অবশ্য ফরিদের বলে ডিপ পয়েন্টে করিম জানাতের তালুবন্দী হয়ে সাজঘরে ফিরেন সাকিব। এ ম্যাচে তিন বাউন্ডারিতে ১৯ রান করেন টাইগার অধিনায়ক।

উইকেট এসেই ফরিদের বলে লেগ বিফরের ফাঁদে পড়তে গিয়েছিলেন শামীম পাটোয়ারী। অবশ্য আম্পায়ারের কারণে জীবন পেয়েছেন তিনি। যদিও আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ জানিয়েছিলেন আফগান অধিনায়ক রশিদ খান। তবে তাতে সফল হননি এই লেগি।

চাপ সামলে ধীরে ধীরে দলকে জয়ের দ্বারপ্রান্তে এগিয়ে নিচ্ছেন হৃদয় ও শামীম। বর্তমানে শামীম ৩৩ ও ৩৮ রানে ব্যাট করছেন হৃদয়।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]