শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনাইটেডের নতুন অধিনায়ক ব্রুনো

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩ | প্রিন্ট

ইউনাইটেডের নতুন অধিনায়ক ব্রুনো

ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরকে দীর্ঘদিনের অধিনায়কত্ব থেকে সম্প্রতি সরিয়ে দেওয়া হয়। রেড ডেভিলদের নেতৃত্ব পাওয়ার দৌড়ে ছিলেন বেশ কয়েকজন। তাদের মাঝে আর্মব্যান্ড পরার জন্য নির্বাচিত হয়েছেন পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেজ।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। অবশ্য এর আগেও ম্যাগুয়েরের অনুপস্থিতিতে এই মিডফিল্ডারই দলের নেতৃত্ব দিয়েছেন।

গত সপ্তাহে ম্যাগুয়েরেকে রেড ডেভিলদের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। আগের মৌসুমে তিনি বেশিরভাগ ম্যাচে দলের বাইরে থাকায় আর্মব্যান্ড উঠেছিল ফার্নান্দেজের হাতে। এর মাঝেই ক্লাবটির ইংল্যান্ড ডিফেন্ডারকে কোচ এরিক টেন হাগ সরিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন।

লিভারপুলের বিপক্ষে ৭-০ গোলে শোচনীয় পরাজয়ের ম্যাচে অধিনায়ক ছিলেন ফার্নান্দেজ। এরপর তিনি বেশ সমালোচিতও হয়েছিলেন। প্রিমিয়ার লিগ টেবিলের তৃতীয় নম্বরে থেকে মৌসুম শেষ করেছিল টেন হাগের শিষ্যরা। এছাড়া নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির কাছে এফএ কাপের ফাইনালে হেরে শিরোপাবঞ্চিত হয় তারা।

তবে দলের হয়ে ব্যক্তিগতভাবে নিজের দক্ষতা দেখিয়েছেন ব্রুনো ফার্নান্দেজ। কিছুটা ইনজুরি নিয়েও এই পর্তুগিজ মিডফিল্ডার ক্লাবের জার্সি গায়ে চাপিয়েছিলেন। তাকে দায়িত্ব প্রদানের বিবৃতিতে ইউনাইটেড বলছে, ‘আগামী ২০২৩-২৪ মৌসুমের সফলতার লক্ষ্যে দুইবারের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব জেতা ফার্নান্দেজ দলকে নেতৃত্ব দেবে।’

২০২০ সালে স্বদেশি ক্লাব স্পোর্টিং সিপি থেকে ইউনাইটেডশিবিরে যোগ দিয়েছিলেন ফার্নান্দেজ। পরবর্তীতে নিজের স্বভাবসুলত প্রতিভা দেখিয়ে তিনি ক্লাবটির গুরুত্বপূর্ণ খেলোয়াড় বনে যান। ইউনাইটেডের সঙ্গে তিন বছরের পথ চলায় ১২৪ ম্যাচে ৪৪ গোল করেছেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]