শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুতে ভুগছেন অভিনেত্রী তানিয়া বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩ | প্রিন্ট

ডেঙ্গুতে ভুগছেন অভিনেত্রী তানিয়া বৃষ্টি

জনপ্রিয় টিভি অভিনেত্রী তানিয়া বৃষ্টি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে বাসাতেই চলছে তার চিকিৎসা।

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বাসা, অফিস হানা দেয়ার পাশাপাশি এবার ডেঙ্গু হানা দিয়েছে তারকা জগতেও।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়া অভিনেত্রী প্রথমে বুঝতে পারেননি এটি সাধারণ জ্বর নাকি ডেঙ্গু জ্বর। ১০৩ ডিগ্রি জ্বরের প্রথম দিনেই রাতে অচেতন হয়ে পড়েন তিনি।

এরপর অভিনেত্রীর পরিবার দ্রুত হাসপাতালে নেন। লক্ষণ দেখেই চিকিৎসক শনাক্ত করেন তার ডেঙ্গু হয়েছে। এরপরই কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকেই চিকিৎসা চালিয়ে যাচ্ছেন এ তারকা।

এদিকে বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় সবশেষ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ১৭৫৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১৫৫ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২৭ হাজার ৫৪৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৭ হাজার ২৪৩ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৩০৪ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৪৫৫ জন। ঢাকায় ১৩ হাজার ৬০০ এবং ঢাকার বাইরে ৭ হাজার ৮৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়। তবে এবার ডেঙ্গু ভয়াবহ রূপ ধারণ করায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন সংশ্লিষ্টরা। জুলাইয়ের তুলনায় আগস্ট এবং সেপ্টেম্বরে পরিস্থিতি আরও খারাপের আশঙ্কা বিশেষজ্ঞদের।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]