শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলংকায় হবে পাকিস্তান-আফগানিস্তান সিরিজ!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ জুলাই ২০২৩ | প্রিন্ট

শ্রীলংকায় হবে পাকিস্তান-আফগানিস্তান সিরিজ!

আসন্ন এশিয়া কাপে মূল আয়োজক পাকিস্তান হলেও বেশির ভাগ ম্যাচ হবে শ্রীলংকায়। টুর্নামেন্টের আগে নিরপেক্ষ ভেন্যু হিসেবে আরো একটি সিরিজ আয়োজন করতে পারে দ্বীপদেশটি। আগামী মাসে কলম্বোয় অনুষ্ঠিত হতে পারে পারে আফগানিস্তান-পাকিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এরই মধ্যে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে স্টেডিয়াম ভাড়ার জন্য শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবে এসএলসি রাজি হয়েছে বলে জানিয়েছে শ্রীলংকার সংবাদমাধ্যম ডেইলি মিরর। কয়েক দিনের মধ্যে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

পাকিস্তান-আফগানিস্তান সিরিজের আয়োজক এসিবি। অতীতে আফগানিস্তান তাদের হোম সিরিজ ভারতে অথবা সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করেছিল। প্রতিপক্ষ দলের নাম পাকিস্তান হওয়ায় এ যাত্রায় ভারতে ম্যাচ আয়োজন করা যাচ্ছে না। ভারত সরকার ভিসা দিতে রাজি না হতে পারে বলে ধারণা এসিবির।

অন্যদিকে মধ্যপ্রাচ্যের দুবাই এবং কাতারের কথা ভাবা হলেও গরমের কারণে পিছিয়ে আসতে হয়। ভিসা এবং আবহাওয়া দুই দিক বিবেচনায় শ্রীলংকা ভালো ভেন্যু। আর দ্বীপদেশটিতে খেলতে পারলে এশিয়া কাপের জন্য ভালো প্রস্তুতিও হবে বলে মনে করছে এসিবি।

আফগান বোর্ডের একটি সূত্রের বরাতে ডেইলি মিরর লিখেছে, এসিবির প্রস্তাবে এসএলসি নীতিগতভাবে সম্মতি দিয়েছে। পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের জন্য এসএলসি তাদের স্টেডিয়াম ও সংশ্লিষ্ট অবকাঠামো ভাড়া দেবে।

এসিবি সূত্র জানায়, ‘শ্রীলংকায় খেলা হলে এশিয়া কাপের জন্য ভালো প্রস্তুতি হবে। এরপর বিশ্বকাপও তো আছে। আরব আমিরাত আর কাতারের কথা ভাবা হলেও সেখানকার প্রচণ্ড গরম এখন ম্যাচ আয়োজনের জন্য উপযুক্ত নয়।’

আফগানিস্তান–পাকিস্তান সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। আগস্টের ১০ বা ১২ তারিখের দিকে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের শ্রীলংকায় জড়ো করা হতে পারে। পাকিস্তান দল অবশ্য এই মুহূর্তে শ্রীলংকাতেই আছে। কলম্বো টেস্ট দিয়ে বাবর আজমদের সফর শেষ হওয়ার কথা ২৮ জুলাই।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]