শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপকূলীয় এলাকার শীর্ষ সন্ত্রাসী সাহাব অস্ত্রসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ জুলাই ২০২৩ | প্রিন্ট

কক্সবাজারের উপকূলীয় এলাকার শীর্ষ সন্ত্রাসী সাহাব উদ্দিনকে (৪৫) অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। রোববার সন্ধ্যা ৭টার দিকে চকরিয়ার বদরখালী ইউনিয়নের উত্তর নতুন ঘোনা গ্রামস্থ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাহাব উদ্দিন ওই এলাকার আব্দুল করিমের ছেলে।

তার স্বীকারোক্তি মতে, তার বাড়িতে রাত সাড়ে ৮টায় দ্বিতীয় দফায় অভিযান চালায় পুলিশ। এ সময় তার শয়নকক্ষের তোষকের নিচ থেকে ২টি দেশীয় বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ, ৩টি কিরিচ ও ২টি দা উদ্ধার হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ।

উপকূলীয় এলাকার লোকজন জানায়, সাহাব উদ্দিন মহেশখালী, পেকুয়া, চকরিয়াসহ উপকূলে ২০১০ সাল থেকে একাধিক বাহিনী তৈরি করে নানা অপরাধ করে আসছিলেন। তার ভয়ে শতশত ভুক্তভোগী আইনের আশ্রয় নিতে পারেননি। অস্ত্রসহ তাকে গ্রেফতারের খবর জানাজানি হলে উপকূলবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে বলে জানা গেছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজিব চন্দ্র সরকার জানান, সাহাব উদ্দিনকে গ্রেফতারের পর তাৎক্ষণিক অনুসন্ধানে চকরিয়া ও পেকুয়া থানায় ১০টি মামলার তথ্য পাওয়া গেছে। ২০১০ সাল থেকে চলতি বছরের ১৭ জুন পর্যন্ত দায়ের হওয়া মামলাগুলোর মধ্যে পুলিশকে মারধর, চাঁদাবাজি, হত্যাচেষ্টা, চুরি, লুটসহ বিভিন্ন অপরাধের তথ্য উঠে এসেছে। এছাড়া কক্সবাজার, চট্টগ্রাম এবং বান্দরবানের নিকটস্থ থানাগুলোতে মামলা রয়েছে কিনা জানতে চেষ্টা চলছে।

চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ বলেন, সাহাব উদ্দিনের বিরুদ্ধে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়ের হবে। সোমবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ৩১ জুলাই ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]