বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় প্রথম বাংলাদেশের অভিক আনোয়ার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | প্রিন্ট

মালয়েশিয়ায় অনুষ্ঠেয় সেপাং ইন্টারন্যাশনাল সার্কিটে মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজ ২০২৩ এ রাউন্ড-৩ এর রেস-২ এ প্রথম স্থান অধিকার করেছেন অভিক আনোয়ার। এর আগে রাউন্ড-১ এ পডিয়াম অর্জন করেছিলেন তিনি। বর্তমানে সামগ্রিকভাবে তৃতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের এই রেসার।

রোববার মাল্টি-ক্লাস রেসিং ইভেন্টে গ্রিড ২ থেকে শুরু করেন আভিক। ৫৫৪৩ মিটার দীর্ঘ ট্র্যাক ২০ লেপে ১ ঘন্টা ১ মিনিটে শেষ করেছেন তিনি। যেখানে তার সেরা ল্যাপ টাইমিং ২.২৮ মিনিট। মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজে এটি তার নবম পডিয়াম।

অভিকের এই জয় তার প্রয়াত বাবা মো. আনোয়ার হোসেনকে উৎসর্গ করেছেন। গত ১১ জুলাই বাবাকে হারানোর পর অভিকের পথ চলাটা সহজ ছিল না। তিনি বলেন, আমাকে আমার পরিবারের অন্যান্য সদস্যরা এই রাউন্ডে রেস না করার পরামর্শ দিয়েছিল। আজকে বাবাকে আমি সবচেয়ে বেশি মিস করছি।

এটি অবশ্যই আভিকের জন্য একটি কঠিন লড়াই ছিল। শুধু তার ব্যক্তিগত কারণেই নয়, আবহাওয়াও তার পক্ষে ছিল না। মালয়েশিয়ায় তাপমাত্রা ছিল ৪৫ ডিগ্রির বেশি। আভিকের মতে, ট্র্যাকে তাপমাত্রা ছিল ৬১ ডিগ্রি।

একই ভেন্যুতে ২৫ সেপ্টেম্বর আসরের চতুর্থ এবং শেষ রাউন্ড অনুষ্ঠিত হবে। যেখানে প্রায় দুই ঘণ্টার রেইস হবে। দূরত্ব থাকবে ৩০০ কিলোমিটার।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]