শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-জাপান রুটে বিমানের যাত্রা ফের শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশ-জাপান রুটে বিমানের যাত্রা ফের শুরু

বাংলাদেশ থেকে জাপানে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুক্রবার রাতে আনুষ্ঠানিকভাবে এ রুটের ফ্লাইট উদ্বোধন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ছয় ঘণ্টায় ঢাকা থেকে জাপান উড়ে যাবে বিমান বাংলাদেশের ফ্লাইট।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, জাপানের সঙ্গে সরাসরি ফ্লাইট উদ্বোধনের মধ্য দিয়ে বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্ক আরো জোরদারের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যের বিকাশে ইতিবাচক প্রভাব পড়বে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন , বিমান পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোস্তাফা কামাল, সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নিবাহী কর্মকর্তা সফিউল আজিম, বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান উপস্থিত ছিলেন।

এয়ারলাইন্স সংস্থাটি জানিয়েছে, শুক্রবার রাত ১১টা ৪৫ মিনিটে বাংলাদেশ-জাপান রুটে বিমানের উদ্বোধনী ফ্লাইট বিজি ৩৩৬ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নারিতা বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করে। জাপানের নারিতা পৌঁছাবে স্থানীয় সময় শনিবার সকাল ৯টা ১৫ মিনিটে। সেখান থেকে প্রথম ফ্লাইট বিজি ৩৭৭ শনিবার বেলা ১১টায় ঢাকার উদ্দেশ্যে রওনা করবে। পৌঁছাবে শনিবার স্থানীয় সময় দুপুর ৩টায়। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে এই ফ্লাইট পরিচালিত হবে।

বিমান জানিয়েছে, ঢাকা থেকে প্রতি সপ্তাহে শুক্র, সোম ও বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে জাপানের উদ্দেশ্যে বিমান ছেড়ে যাবে। প্রতি সপ্তাহে শনি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

জানা গেছে, ঢাকা-জাপান রুটে ২৫ জুলাই থেকে টিকিট বিক্রি শুরু করেছে বিমান। ঢাকা-নারিতা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া ৭০ হাজার ৮২৮ টাকা থেকে শুরু হবে। রিটার্ন টিকিটের মূল্য জনপ্রতি এক লাখ ১১ হাজার ৬৫৬ টাকা থেকে শুরু। তবে নতুন রুট উদ্বোধন উপলক্ষে ছাড় দিয়েছে বিমান। ১৫ আগস্ট পর্যন্ত বিশেষ মূল্য ছাড় দেওয়া হয়। সে সময়ে ঢাকা-নারিতা রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৪৯ হাজার ১০০ টাকা ছিল। রিটার্ন টিকিটের ভাড়া শুরু ছিল ৮৪ হাজার ৪৯৬ টাকা থেকে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ০২ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]