শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নেদারল্যান্ডসের কাছেও হারতে পারে পাকিস্তান!

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

নেদারল্যান্ডসের কাছেও হারতে পারে পাকিস্তান!

চার বছর আগে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের সবশেষ আসরে শ্বাসরুদ্ধকর ফাইনালে নিউজিল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে ইংল্যান্ড। সেসব কিছু এখন অতীত। চার বছর পেরিয়ে সামনে আরেকটি বিশ্ব আসর।

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর শুরু হতে বাকি মাত্র দু’দিন। আগামী ৫ অক্টোবর আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াতে যাচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপ।

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে এরই মধ্যে ভারতের মাটিতে পা রেখেছে টুর্নামেন্টের ফেভারিট পাকিস্তান। বর্তমান ও সাবেক ক্রিকেটারদের অধিকাংশের চোখে বাবর-রিজওয়ানদের নিয়ে গড়া দলটি অন্তত সেমিফাইনাল খেলার যোগ্য।

এমন একটি দলকে নিয়ে বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে পাকিস্তানের আরেকটি রূপের কথা মনে করিয়ে দিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন। তিনি বলেন, এবারের বিশ্বকাপে বাবর-রিজওয়ানরা নেদারল্যান্ডসের কাছেও হারতে পারে।

তিনি আরো বলেন, আবার এর বিপরীতও হতে পারে। সেক্ষেত্রে পাকিস্তান সবার ধরা ছোঁয়ার বাইরেও চলে যেতে পারে। কেননা এটাই পাকিস্তান দলের চরিত্রের বলে জানিয়েছেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে তিনি বলেন, পাকিস্তান বিশ্বকাপের ভালো দলগুলোর একটি। তাদের প্রথম ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে। এ ম্যাচটি তারা হারতে পারে। আসলে এটাই পাকিস্তানের চরিত্র। এরপর তারা টানা জয়ের পথে ফিরতে পারে।

গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বাদ পড়তে যাচ্ছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত নানা সমীকরণের মারপ্যাঁচে শেষ পর্যন্ত ফাইনালে জায়গা করে নেয়। যার জন্য পাকিস্তানকে আনপ্রেডিক্টেবল বলা হয়ে থাকে। নাসের হুসেইন পাক দলের সেই বিশেষত্বই মনে করিয়ে দিয়েছেন।

সাবেক ইংলিশ অধিনায়ক আরও বলেন, গত টি-২০ বিশ্বকাপের কথা মনে করুন। একপর্যায়ে তো বাদই পড়ে যাচ্ছিল, কিন্তু কীভাবে যেন ফাইনালে উঠে এসেছিল। এটাই তাদের খেলা ব্র্যান্ড ও স্টাইল। খেলা দেখার জন্য অবিশ্বাস্য একটা দল

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]