শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে যে দায়িত্ব পেলেন শচীন টেন্ডুলকার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৪ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

বিশ্বকাপে যে দায়িত্ব পেলেন শচীন টেন্ডুলকার

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ক্ষণগণনা শুরু। আর একদিন পরেই পর্দা উঠবে বৈশ্বিক টুর্নামেন্টের ত্রয়োদশ আসরের। এবারের ক্রিকেট মহাযজ্ঞের আয়োজক ভারত। যেখানে টুর্নামেন্ট শুরু আগমুহূর্তে বড় দায়িত্ব পেয়েছেন শচীন টেন্ডুলকার।

আসন্ন বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ হিসেবে নিয়োগ পেয়েছেন শচীন। মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ শুরুর আগে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করবেন শচীন। একই সঙ্গে বিশ্বকাপ ট্রফির উন্মোচনও করবেন এ ভারতীয় কিংবদন্তি।

‘গ্লোবাল অ্যাম্বাসেডরের’ দায়িত্ব পাওয়ার পর নিজের অনুভূতি জানিয়েছেন শচীন। তিনি বলেন, ‘১৯৮৭ সালে বলবয় হিসেবে শুরু করে ছয়টি সংস্করণে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। বিশ্বকাপ সব সময়ই আমার হৃদয়ের বিশেষ এক স্থানে থাকবে। ২০১১ বিশ্বকাপ জয় আমার ক্রিকেট ক্যারিয়ারের সর্বোচ্চ গর্বের মুহূর্ত।’

বিশ্বকাপের রোমাঞ্চ দেখার জন্য উন্মুখ আছে বলে জানিয়েছেন শচীন। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক বলেন, ‘২০২৩ বিশ্বকাপে তুমুল প্রতিদ্বন্দ্বিতার জন্য অপেক্ষায় রয়েছে বিশেষ দল ও খেলোয়াড়েরা। তাদের মতো এই দুর্দান্ত টুর্নামেন্টের রোমাঞ্চ উপভোগের জন্য আমিও উন্মুখ হয়ে আছি।’

ক্রিকেটের তিন ফরম্যাটে সেঞ্চুরির সেঞ্চুরি করা শচীনের প্রত্যাশা, ‘বিশ্বকাপের মতো বিখ্যাত ইভেন্টগুলো তরুণদের মনে স্বপ্নের বীজ বুনবে। আশা করি এবারের টুর্নামেন্টটি তরুণ ছেলে-মেয়েদের খেলাধুলা করতে এবং দেশের হয়ে সর্বোচ্চ স্তরে প্রতিনিধিত্ব করতে অনুপ্রাণিত করবে।’

শচীনের সঙ্গে এবারের বিশ্বকাপে অ্যাম্বাসেডর হিসেবে থাকছেন সাবেক আরো ৯ ক্রিকেটার। তারা হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলংকার স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন, নিউজিল্যান্ডের রস টেইলর, ভারতের সুরেশ রায়না ও নারী দলের সাবেক অধিনায়ক মিতালি রাজ এবং পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩২ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]