শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের পরাজয়ে যা বলছে ভারতীয় গণমাধ্যম

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১১ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশের পরাজয়ে যা বলছে ভারতীয় গণমাধ্যম

আফগানিস্তানকে উড়িয়ে বড় জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। কিন্তু বিশ্বমঞ্চে ইংল্যান্ডের কাছে হারের তেতো স্বাদ পেয়েছে টাইগাররা। বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশের হার মেনে নিতে পারছে না ক্রিকেটপ্রেমীরা।

মঙ্গলবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে ইংলিশদের কাছে ১৩৭ রানে হেরে গেছে সাকিব আল হাসানের দল। এমন পরাজয়ে পয়েন্ট টেবিলেও অবনতি হয়েছে লাল-সবুজের জার্সিধারীদের।

ইংলিশদের কাছে বড় ব্যবধানে হারের পর টাইগারদের ব্যাটিং লাইনআপ তো বটেই, তাদের সামর্থ্য নিয়েও প্রশ্ন তুলছে ক্রিকেট বিশ্লেষকরা। এ তালিকায় পিছিয়ে নেই বিদেশি গণমাধ্যমগুলোও।

বাংলাদেশের হারের ক্ষতে ‘নুনের ছিটা’ দিয়েছে ভারতীয় কিছু মিডিয়া। সাকিবদের পরাজয়ের খবর ব্যাঙ্গাত্মকভাবে প্রকাশ করেছে এই সময়, জি ২৪ ঘণ্টাসহ বেশ কিছু ভারতীয় বাংলা সংবাদমাধ্যম। যা নিয়ে বাংলাদেশি সমর্থকদের অনেকেই ক্ষোভ জানাচ্ছেন।

জি টুয়েন্টি ফোর সংবাদমাধ্যম বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার বিশ্বকাপ ম্যাচের প্রতিবেদনের শিরোনাম করেছে, ‘ব্রিটিশদের বেদম প্রহারে ‘বাঘ’ হয়ে গেল ভিজে বিড়াল!’

কম যায়নি ‘এই সময়’ও। ভারতীয় বাংলা এই সংবাদমাধ্যমটি বাংলাদেশকে নিয়ে তাচ্ছিল্যের সব মাত্রা যেন ছাড়িয়ে গেছে। তারা শিরোনাম করেছে, ‘ইংরেজদের চাবুকে মিউমিউ, আজ টাইগারদের ‘মন ভালো নেই’।

তবে এবার শিরোনাম ও প্রতিবেদনের ক্ষেত্রে বেশ সহনশীল ছিল আনন্দবাজার পত্রিকা। বাংলাদেশের ম্যাচ নিয়ে তাদের অনলাইন ভার্সনের শিরোনাম ছিল, ‘দ্বিতীয় ম্যাচেই হার বাংলাদেশের, বিশ্বকাপে প্রথম জয় গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের।’

Facebook Comments Box
advertisement

Posted ৮:২০ পূর্বাহ্ণ | বুধবার, ১১ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]