শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই কিংবদন্তির রেকর্ড ভাঙার সামনে সাকিব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

দুই কিংবদন্তির রেকর্ড ভাঙার সামনে সাকিব

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলংকার সনাৎ জয়াসুরিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল অনেক রেকর্ড গড়েছেন। নিজ নিজ দেশের হয়ে তারা দলকে জিতিয়েছেন অনেক ম্যাচ। শ্রীলংকা ও উইন্ডিজের এই দুই কিংবদন্তি ক্রিকেটারকে পেছনে ফেলার দারুণ সুযোগ বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের সামনে।

বুধবার (১১ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে ছয়ের দিক দিয়ে গেইলকে ছাড়িয়ে গেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এবার উইকেট এবং রানের দিক থেকে ক্যারিবীয় লিজেন্ডকে পেছনে ফেলার সুযোগ সাকিবের সামনে।

পঞ্চম বিশ্বকাপ খেলতে যাওয়া সাকিব সবগুলো আসর মিলে ১ হাজার ১৬১ রানের পাশাপাশি ৩৮ উইকেট নিয়েছেন। উইকেটের হিসেবে এরই মধ্যে গেইলকে পেছনে ফেলেছেন সাকিব। রানের হিসেবে সাবেক তারকা এই ক্রিকেটারকে পেছনে ফেলতে সাকিবকে আর ২৬ রান করতে হবে।

গেইলকে পেছনে ফেলতে সাকিব ২৬ রান করলে ছাড়িয়ে যাবেন আরেক কিংবদন্তিকে। লংকান অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়া বিশ্বকাপে ব্যাট হাতে করেছেন ১ হাজার ১৬৫ রান। লংকান এই কিংবদন্তিকে পেছনে ফেলতে সাকিবকে করতে হবে মাত্র ৫ রান।

উইকেটের দিক থেকে গেইলের মতো জয়াসুরিয়াকেও আগেই ছাড়িয়ে গেছেন সাকিব। সাকিবের ৩৮ উইকেটের বিপরীতে জয়সুরিয়া বিশ্বকাপে পেয়েছেন ২৭ উইকেট আর গেইলের সংগ্রহ মাত্র ১৬ উইকেট।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]