শুক্রবার ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুম্বাইয়ে বাংলাদেশের নতুন চিন্তার নাম আবহাওয়া

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৩ অক্টোবর ২০২৩ | প্রিন্ট

মুম্বাইয়ে বাংলাদেশের নতুন চিন্তার নাম আবহাওয়া

ভারতের একেক প্রদেশে একেক সময় একেক রকম আবহাওয়া থাকে। বর্তমানে দেশটিতে অনুষ্ঠিত হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। যেখানে অংশ নিতে আছে বাংলাদেশ দলও। এই মুহূর্তে টাইগাররা অবস্থান করছে মুম্বাইয়ে। এখানকার বিখ্যাত ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামী মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবেন টাইগাররা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিবারাত্রির সূচিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। যে ম্যাচে ফর্মে থাকা প্রোটিয়ারা ছাড়াও আরেক প্রতিপক্ষ গরম। মুম্বাইয়ের এই মাঠে গরমের তীব্রতা অনেক। গতকাল (রোববার) সেখানে তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।

শুনতে কিছুতা কম মনে হলেও বাতাসের আদ্রর্তার কারণে গতকাল ৪২ ডিগ্রি তাপ অনুভব করেছেন ক্রিকেটাররা। এমন অবস্থায় বাংলাদেশ ম্যাচে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সেখানকার গরম। কঠিন আবহাওয়ায় ক্লান্তির পাশাপাশি খেলোয়াড়দের ইনজুরির প্রবণতাও অনেকখানি বেড়ে যায়।

এর আগে চেন্নাইয়ের তীব্র গরমে রানিংয়ের সময় অসুস্থ হয়ে পড়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। পুনেতে ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। নিউজিল্যান্ড ম্যাচে বাঁ-পায়ের উঁরুর মাংসপেশির ইনজুরিতে পড়েন তিনি।

ভারত ম্যাচের আগে রানিং ও ব্যাটিং অনুশীলন করলেও শেষ পর্যন্ত তাকে নিয়ে ঝুঁকি নেয়নি দলের টিম ম্যানেজমেন্ট। রোববার স্থানীয় সময় দুপুর দেড়টা থেকে শুরু হয় বাংলাদেশের অনুশীলন। দলের মধ্যে চোট নিয়ে কিছুটা অস্বস্তি রয়েছে।

কাঁধের ব্যথায় ভুগছেন পেসার তাসকিন আহমেদ। এছাড়া ঊঁরুর চোট রয়েছে অধিনায়ক সাকিব আল হাসানের। তবে মুম্বাইতে দুইজনকে দেখা গেল ফুরফুরে মেজাজে। অনুশীলনে তাদের উপস্থিতি কিছুটা স্বস্তি দিতে পারে সমর্থকদের।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | সোমবার, ২৩ অক্টোবর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]