শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুখবর পেলেন মুশফিক-তাইজুলরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

সুখবর পেলেন মুশফিক-তাইজুলরা

সিলেটে প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। শান্ত-মুশফিক-তাইজুলের অনবদ্য পারফরম্যান্সে ঘরের মাঠে কিউইদের প্রথমবার হারানোর স্বাদ পায় টাইগাররা। সেই টেস্ট ম্যাচে ভালো খেলার উপহার পেয়েছেন এই তিন ক্রিকেটার।

বুধবার (০৬ ডিসেম্বর) আইসিসির হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন এই ৩ ক্রিকেটার। সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন তাইজুল ইসলাম। আইসিসির নতুন র‍্যাঙ্কিংয়েও বেশ এগিয়েছেন তিনি।

বাংলাদেশের বোলারদের মধ্যে টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট এখন তাইজুলের। ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে ৮ ধাপ এগিয়ে তাইজুল ২২ থেকে উঠে এসেছেন ১৪ নম্বরে। ক্যারিয়ারে এটিই তার সেরা র‍্যাঙ্কিং।

তাইজুলের মতো র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন শান্তও। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে শতক হাঁকানো শান্ত ১৩ ধাপ এগিয়ে বর্তমানে রয়েছেন ৪২ নম্বরে। র‍্যাঙ্কিংয়ে চার ধাপ উন্নতি হয়েছে মুশফিকের। সিলেট টেস্টে দুই ইনিংসে ৭৯ রান করা অভিজ্ঞ এই ক্রিকেটার উঠে এসেছেন ২০ নম্বরে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]