বৃহস্পতিবার ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৪১৩

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন ঢাকায় ও একজন বাইরে মারা গেছেন। তবে এ বছর মোট ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৬৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৯৬১ জন ও ঢাকার বাইরে ৭০৪ জন।

অপরদিকে এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৩ জন। এর মধ্যে ঢাকায় ১০৩ জন ও ঢাকার বাইরে ৩১০ জন।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৯ জন ও ঢাকার বাইরে ৫৬৪ জন।

চলতি বছরের ১১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৭ হাজার ৬৪৫ জন। এর মধ্যে ঢাকায় এক লাখ নয় হাজার ১০১ জন ও ঢাকার বাইরে দুই লাখ আট হাজার ৬৪৪ জন।

চলতি বছরের এ পর্যন্ত তিন লাখ ১৩ হাজার ৯৩৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ সাত হাজার ৫৪৯ জন ও ঢাকার বাইরে দুই লাখ ছয় হাজার ৩৮৪ জন।

বর্তমানে সারাদেশে দুই হাজার ৪৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৫৯১ জন ও ঢাকার বাইরে এক হাজার ৪৫৬ জন।

এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৯ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার এক শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৩ অপরাহ্ণ | সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]