শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে নাজমুল হাসান পাপন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪ | প্রিন্ট

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে নাজমুল হাসান পাপন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন কিশোরগঞ্জ-৬ আসনের এমপি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার সন্ধ্যায় মন্ত্রী হিসেবে বঙ্গভবনে শপথ নেন তিনি। শপথ অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর বন্টন করেন।

নাজমুল হাসান পাপন বাংলাদেশের প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং সমাজকর্মী ও রাজনীতিবিদ আইভি রহমানের সন্তান। এছাড়া তিনি দেশের বৃহত্তম ঔষধ প্রস্তুতকারী সংস্থা বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। আবাহনী লিমিটেডের ক্রিকেট কমিটির প্রেসিডেন্ট।

বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি হিসেবে জিল্লুর রহমানের শপথ গ্রহণের ফলে কিশোরগঞ্জ-৬ (সংসদীয় আসন ১৬৭, কুলিয়ারচর-ভৈরব) আসন শূন্য হয়। শূন্য আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে ২০০৯ সালের উপ-নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করে প্রথম মেয়াদে এমপি হন নাজমুল হাসান।

পাপন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের অন্যতম দল আবাহনী লিমিটেডের সঙ্গে প্রায় এক দশককাল জড়িত আছেন। ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত আবাহনী’র ক্রিকেট কমিটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৬ সালের কর্পোরেট ক্রিকেট লীগের চ্যাম্পিয়ন বেক্সিমকো ক্রিকেট দলের সভাপতি ছিলেন। বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি২০-এর উদ্বোধনী আসরে উপদেষ্টা কমিটির সভাপতিত্ব করেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে তিন বছর দায়িত্ব পালনকালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবে আ হ ম মোস্তফা কামাল মনোনীত হন। এরফলে বিসিবি’র সভাপতির পদ শূন্য হলে বাংলাদেশ সরকার নাজমুল হাসানকে বিসিবি’র নতুন সভাপতি হিসেবে ঘোষণা করে।

২০১২ সালের অক্টোবর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ১৪ তম সভাপতির দায়িত্ব পান নাজমুল হাসান পাপন। এরপর দীর্ঘ ১১ বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্বে আছেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]