বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইজতেমায় জুমার নামাজে ইমামতি করবেন যিনি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

ইজতেমায় জুমার নামাজে ইমামতি করবেন যিনি

বিশ্ব ইজতেমার ময়দানে আজ শুক্রবার লাখ লাখ মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজ অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ৩০ মিনিটে জুমার নামাজ শুরু হওয়ার কথা রয়েছে।

নামাজে ইমামতি করবেন তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি মাওলানা জুবায়ের।

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে দেশ-বিদেশের লাখ লাখ মানুষ বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন। এছাড়া তাদের সঙ্গে দেশের বৃহত্তম জুমার নামাজে অংশ নিতে ভোর থেকে হাজার হাজার মুসল্লি ইজতেমা ময়দানে ছুটে আসেন।

এর আগে, শুক্রবার ফজর নামাজের পর পাকিস্তানের মাওলানা আহমদ বাটলার আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। মাওলানা আহমদ বাটলার বয়ান তাৎক্ষণিক বাংলায় তরজমা করছেন মাওলানা নুরুর রহমান।

মাওলানা আহমদ বাটলার বয়ানের পর সকাল ১০টায় তালিম করবেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। তার তালিমের পর পরই দেশের বৃহত্তম জুমার নামাজের প্রস্তুতি শুরু করা হবে। শুক্রবার জুমার নামাজ পড়াবেন মাওলানা জুবায়ের।

জুমার নামাজের পর বয়ান করবেন জর্ডানের মাওলানা খতিব, আছরের নামাজের পর বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের ও মাগরিবের পর ভারতের মাওলানা আহমদ লাট বয়ান করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]