বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দি চাইল্ড ল্যাবরেটরি স্কুলে শিক্ষক শিক্ষার্থীদের ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা

হুমায়ুন কবির:   |   বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ | প্রিন্ট

দি চাইল্ড ল্যাবরেটরি স্কুলে শিক্ষক শিক্ষার্থীদের ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ‘অমর একুশে ফেব্রুয়ারির ভাষা শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা ও দোয়ার মধ্য দিয়ে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন দি চাইল্ড ল্যাবরেটরি স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা ।

আজ একুশে ফেব্রুয়ারি বুধবার রাজধানীর দক্ষিনখান ফায়দাবাদ ট্রান্সমিটার এলাকায় অবস্থিত দি চাইল্ড ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ জি এম শরীফের সভাপতিত্বে দিনেই প্রথমে একুশের কর্মসূচি শুরু হয়।

এসময় ডি এম শরীফ শিক্ষার্থদের উদ্যেশ্যে অমর একুশের শিক্ষা, দেশের প্রতি ভাষা শহিদদের ভালোবাসা ও আত্নত্যাগের ইতিহাস বর্ননা করেন।

তিনি বলেন, বাঙালি জাতির জীবনে চিরভাস্বর একটি দিন মহান একুশে ফেব্রুয়ারি। এই দিনে মায়ের ভাষা বাংলার মর্যাদা রক্ষায় সালাম, বরকত, রফিক, জব্বারের মতো ভাষাসৈনিকরা রক্ত ঢেলেছিলেন রাজপথে। এদের আত্মদানের মধ্যদিয়ে আমরা অমরতা পেয়েছি উল্লেখ করে তিনি বলেন, আজ আমরা বলতে পারি দস্যুকে, বর্বরকে এবং দাম্ভিককে: তোমরা আর আমাদের মারতে পারবে না। কেননা বরকত সালাম রক্তের সমুদ্র মন্থন করে আমাদের জীবনে অমরতার স্পর্শ দিয়ে গেছেন।

No description available.

এসময় উপস্থিত ছিলেন দি চাইল্ড ল্যাবরেটরি স্কুলের উপাধ্যক্ষ আখিরুজ্জামান আতিক সহ বিদ্যালয়ের সকল শিক্ষকগন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]